ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনিয়মের অভিযোগ এনে জেলা পরিষদের উন্নয়ন সমন্বয় সভা বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
অনিয়মের অভিযোগ এনে জেলা পরিষদের উন্নয়ন সমন্বয় সভা বর্জন

নওগাঁ: নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান একেএম ফজলে রাব্বীর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগ এনে জেলা পরিষদের উন্নয়ন সমন্বয় সভা বর্জন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে জেলা পরিষদের সামনে চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতা ও অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ করেন পরিষদের সকল সদস্য।

বিক্ষোভ শেষে জেলা পরিষদের সামনে সংক্ষিপ্ত সমাবেশে জেলা পরিষদের ২ নম্বর ওয়ার্ড (পোরশা) সদস্য মোফাজ্জল হোসেন বলেন, জেলা পরিষদের নির্বাচিত ২০ জন সদস্য জেলা পরিষদের উন্নয়ন সমন্বয় সভার সদস্য হলেও তাদের মতামতের কোনো মূল্য দেওয়া হয় না।

তাদের কোনো প্রকল্প প্রস্তাবই গ্রহণ করা হয় না। সমন্বয় সভাগুলোতে আলোচনা হয় একরকম, পরে রেজ্যুলেশন হয় আরেক রকম। বৃহস্পতিবার ২০১৭-১৮ অর্থ বছরের বিভিন্ন প্রকল্পের বিভাজন সংক্রান্ত বিশেষ সভায় পরিষদের সকল সদস্য উপস্থিত হলেও নিজের ইচ্ছেমতো চার কোটি ৭০ লাখ টাকার প্রকল্প প্রস্তাব সদস্যদের কাছে তুলে ধরেন চেয়ারম্যান। এই প্রস্তাবিত প্রকল্পের মাধ্যমে নিজ নিজ এলাকায় উন্নয়ন করার সুযোগ না থাকায় পরিষদের সকল সদস্য সভা বর্জন করেন।

এ বিষয়ে জেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বী বলেন, কোনো প্রকল্পে অনিয়ম কিংবা দুর্নীতি করা হয়নি। এটা আমার চ্যালেঞ্জ। পারলে অনিয়ম কিংবা দুর্নীতি প্রমাণ করে দেখাক। আর প্রকল্প বিভাজনের ক্ষেত্রে আমার একক সিদ্ধান্তের ব্যাপারে তারা যে অভিযোগ এনেছে তা সঠিক নয়। এখানে কারো ইচ্ছেমতো প্রকল্প গ্রহণ করার কোনো সুযোগ নেই।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।