ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় বিভাগীয় উলামা সম্মেলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
খুলনায় বিভাগীয় উলামা সম্মেলন খুলনায় বিভাগীয় উলামা সম্মেলন

খুলনা: খুলনায় দেশ ও জাতির ক্রান্তিলগ্নে ‘উলামায়ে কেরামের করণীয়’ শীর্ষক বিভাগীয় উলামা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে মহানগরীর একটি হোটেলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জাতিসংঘ, ওআইসিসহ মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ প্রয়োগ এবং পূর্ণ নাগরিক অধিকার দিয়ে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেওয়ার দাবিতে খেলাফত মজলিস খুলনা বিভাগীয় শাখা এ সম্মেলনের আয়োজন করে।

সম্মেলনে প্রধান আলোচক ছিলেন হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমির আল্লামা তাজুল ইসলাম। সভাপতিত্ব করেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমির ও কেন্দ্রীয় উলামা কমিটির আহ্বায়ক মাওলানা সাখাওয়াত হোসাইন।

বিশেষ আলোচক ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমির হাফেজ মাওলানা মজদুদ্দীন আহমদ, হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

বিশেষ অতিথি ছিলেন- খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (রাজশাহী ও রংপুর বিভাগ) মাওলানা আহমাদ আলী কাসেমী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (খুলনা ও বরিশাল বিভাগ) মাওলানা এ কে এম আইয়ুব আলী, চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মাওলানা মুফতী শিহাব উদ্দীন ও সিলেটের জামেয়া নজিবিয়া ইসলামিয়া গোলাপগঞ্জের প্রিন্সিপাল মাওলানা সালেহ নজীব আল-আইয়ূবী।

সম্মেলনে প্রধান আলোচক আল্লামা তাজুল ইসলাম বলেন, মিয়ানমারের সামরিক জান্তা এবং অং সান সু চি’র নেতৃত্বে যে হত্যাযজ্ঞ চলছে, তা পৃথিবীর সকল বর্বরতাকেও হার মানিয়েছে। নারী-পুরুষ শিশুদের নির্বিচারে হত্যা ও ধর্ষণ করা হচ্ছে। হত্যার পর মানুষ পোড়ানো হচ্ছে। বাড়িঘরে আগুন জ্বালিয়ে দেওয়া হচ্ছে। এটি কেউই মেনে নিতে পারে না।

এ দেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নিরাপত্তার ব্যবস্থা এবং নির্মম হত্যাযজ্ঞের প্রতিবাদে বিশ্ব বিবেককে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

সম্মেলন পরিচালনা করেন- খেলাফত মজলিস খুলনা মহানগর সভাপতি ও উলামা সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওলানা গোলাম কিবরিয়া, মহানগর শাখার সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মুফতী আলী আহমাদ এবং জেলা শাখার সাধারণ সম্পাদক ও রূপসা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফেজ মাওলানা আব্দুল্লাহ যোবায়ের।

খুলনা বিভাগের সব জেলা, উপজেলা, ইউনিয়ন এবং মহানগরীর সব থানা, ইউনিট থেকে খেলাফত মজলিসসহ অন্যান্য সংগঠনের আলেম-উলামারা এ সম্মেলনে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা,  অক্টোবর ১৯, ২০১৭
এমআরএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।