ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ২৫ হাজার মিটার জালসহ ১৯ জেলে আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
বরিশালে ২৫ হাজার মিটার জালসহ ১৯ জেলে আটক

বরিশাল: বরিশালের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ২৫ হাজার মিটার অবৈধ জালসহ ১৯ জেলেকে আটক করা হয়েছে। পাশাপাশি ২ মণ ইলিশ জব্দ করা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করে মৎস্য অধিদপ্তর, নৌ-পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

মৎস্য অধিদপ্তর ও নৌ-পুলিশের যৌথ অভিযানে আটককৃত জেলেরা হলেন- জাহিদ (১৫), শাকিল (১৩), হানিফ (১৬), রফিক (১৬), হানিফ (১৮), আবুল হোসেন (২৫), হাসান হাওলাদার (১৮), সাইদ (১৮), মিরাজ (২০), মনির (১৮), মো. জামাল (২২), রুস্তুম আলি (২৬), আলাউদ্দিন (২২), আলম (২২), মো. শহিদ (২০), মো. জাকির (২২), সুজন দেওয়ান (২৫) ও কবির হোসেন (২৪)।

বরিশাল নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বেল্লাল হোসেন জানান, হিজলার মেঘনা ও মেহেন্দিগঞ্জের গজারিয়া ও কালা বদর নদীতে অভিযান চালিয়ে ১৮ জেলের সঙ্গে ১০ হাজার মিটার জাল ও ২ মণ ইলিশ জব্দ করা হয়।

সন্ধ্যায় আটককৃতদের থানায় নিয়ে আসা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

অপরদিকে বরিশাল ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অভিযানে বরিশাল সদর উপজেলার বিভিন্ন নদী থেকে ১৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

পাশাপাশি মো. জামাল খান (৪০) নামে এক জেলেকে আটক করা হয়। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার গৌরীপাশা গ্রামে।

আটককৃত জামাল হোসেনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।