ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ‘ঘাতকের’ মুখে সাইফুল হত্যার রোমহর্ষক বর্ণনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
সিলেটে ‘ঘাতকের’ মুখে সাইফুল হত্যার রোমহর্ষক বর্ণনা গ্রেফতারকৃত এনাম জবানবন্দিতে সাইফুলকে হত্যার কথা স্বীকার করেন। ছবি: আবু বকর

সিলেট: কাদা-মাটিতে মাথা ঢোকানোর পর অণ্ডকোষে চাপ দিয়ে কলেজছাত্র সাইফুলের মৃত্যু নিশ্চিত করা হয়। বাড়ির পাশের খালে পাতানো ডরি (মাছ ধরার ফাঁদ) থেকে মাছ নেওয়াকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটান নিহতের চাচাতো ভাই এনাম আহমদ। হত্যার পর মরদেহ গুম করা হয় কাদা-মাটিতে।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. খাইরুল আমিনের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যার দায় স্বীকার করে রোমহর্ষক বর্ণনা দেন এনাম।

তিনি জকিগঞ্জ উপজেলার বারোঠাকুরী ইউনিয়নের ছালেহপুর গ্রামের আব্দুল গণির ছেলে।

নিহত সাইফুল আলম তার চাচা আব্দুল খালেকের ছেলে। সাইফুল ইছামতি ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন।  

জবানবন্দির বরাত দিয়ে আদালত সূত্র জানায়, সাইফুল তার বয়সে ছোট বলে জবানবন্দিতে জানিয়েছেন এনাম। বাড়ির পাশে প্রতিদিন মাছ ধরার উপকরণ ডরি পাততেন তিনি। কিন্তু মাছ পেতেন না। ঘটনার দিন শনিবার (১৪ অক্টোবর) সকাল ৬টায় খালের পাড়ে সাইফুলকে পান এনাম। তখন ডরিতে মাছ না পাওয়া নিয়ে তর্কে লিপ্ত হন। এক পর্যায়ে কুস্তি ধরে খালে পড়ে যান সাইফুল।

তখন সাইফুলের বুকের ওপর উঠে গলা চেপে ধরে মাথা নরম কাদায় ঢুকিয়ে অণ্ডকোষে চাপ দেন এনাম। এক পর্যায়ে সাইফুলের নড়াচড়া বন্ধ হয়ে যায়। সাইফুল মারা গেছেন বুঝতে পেরে মরদেহ কাদা-মাটিতে ঢুকিয়ে দেন এনাম।

ঘটনাস্থল থেকে আসার পথে পাশের বাড়ির স্থানীয় যুবক রেজাউল তাকে দেখে ফেলে বলেও জানান এনাম। তখন তিনি রেজাউলকে হুমকি দিয়ে বলেন, ‘আমি যে ওখানে কাদা মাখছি, কাউকে বললে তোকে মেরে ফেলবো’। এরপর ভয়ে মুখ খোলেননি রেজাউল।

সাইফুলের নামাজে জানাজার পর মঙ্গলবার (১৭ অক্টোবর)  রাতে পুলিশ তাকে ধরে আনলে জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন এনাম।

মামলার তদন্তকারী কর্মকর্তা জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) ইমরুজ তারেক বলেন, ‘এনামকে আটকের পর প্রথমে হত্যাকাণ্ডের ঘটনা স্বীকার করেননি। এক পর্যায়ে স্বীকার করে কিভাবে চাচাতো ভাই সাইফুলকে হত্যা করেছেন, তার বর্ণনা দেন। তিনি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে চাওয়ায় তাকে আদালতে হাজির করি। পরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়েছে’।

তিনি বলেন, শনিবার সকালে নিখোঁজ হন কলেজছাত্র সাইফুল। দু’দিন পর সোমবার (১৬ অক্টোবর) বাড়ির পাশের খালে কাদা-মাটিতে চাপা দেওয়া অবস্থায় সাইফুলের মরদেহ উদ্ধার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
এনইউ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।