ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ৩৫ জেলের জেল জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭

মানিকগঞ্জ: মানিকগঞ্জের যমুনা নদীতে আইন অমান্য করে ইলিশ ধরার দায়ে ৩৫ জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানা করেছে জেলার শিবালয় ও দৌলতপুর উপজেলার নির্বাহী কর্মকর্তারা।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদের জেল জরিমানা করা হয়।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামাল মোহাম্মদ রাশেদ বাংলানিউজকে জানান, বুধবার ভোর থেকে দুপুর পর্যন্ত শিবালয় উপজেলার যমুনা নদী এলাকায় অভিযান চালিয়ে ৩০ জন জেলেকে আটক করা হয়।

বিকেল সাড়ে ৫টার দিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকদের মধ্য থেকে ১০ জনকে চার হাজার টাকা করে এবং একজনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। বাকি ১৯ জনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ররিবুজ্জামান বাংলানিউজকে জানান, দুপুরে উপজেলার যমুনা নদীতে ইলিশ ধরার দায়ে তিন হাজার মিটার জাল ও ১০ কেজি ইলিশসহ পাঁচজনকে আটক করা হয়।  

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে আটক ব্যক্তিদের এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা। অপরদিকে তাদের কাছ থেকে উদ্ধার করা মাছগুলো এতিমখানায় দেওয়া হয় এবং জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
এমএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।