ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল

গাজীপুর: বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হিজলহাটি এলাকায় অবস্থিত হেচং বিডি লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন।

বুধবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিল ও চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করেন শ্রমিকরা।

শ্রমিকদের সূত্রে জানা গেছে, বকেয়া মাসের বেতন পরিশোধ করার কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ শুধু তারিখ দিয়ে তা পরিশোধ করেনি।

এক পর্যায়ে বুধবার শ্রমিকরা বিক্ষোভ করে। পরে চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করলে। শিল্প পুলিশ শ্রমিকদের ওপর রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। পরে শ্রমিকরা সড়ক থেকে সরে যায়। এ ঘটনায় কমপক্ষে ২০জন শ্রমিক আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

গাজীপুর শিল্প পুলিশের কালিয়াকৈর জোনের ওসি মো. শহিদুল্লাহ বাংলানিউজকে জানান, গত সেপ্টেম্বর মাসের বকেয়া বেতনে দাবিতে শ্রমিকরা কারখানা এলাকায় বিক্ষোভ করে। এক পর্যায়ে শ্রমিকরা কিছু সময়ের জন্য চন্দ্রা-নবীনগর সড়কে অবস্থান নেয়। পরে শিল্প পুলিশ শ্রমিদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করে। এ ঘটনায় তিনিসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে শ্রমিকরা আহত হয়েছেন কিনা জানা নেই।

তিনি আরো জানান, ওই কারখানায় প্রায় দুই হাজার শ্রমিক রয়েছে। এর আগে কয়েকবার গত সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধের কথা থাকলেও কারখানার কর্তৃপক্ষ তা করেনি।

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার জানান, শ্রমিকরা  বেতনের দাবিতে সড়ক অবরোধ করে। এতে প্রায় ২০ মিনিটের মতো চন্দ্রা-নবীনগর সড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে হাইওয়ে, শিল্প ও জেলা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে যান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।