ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সূবর্ণচরে মা ইলিশ ধরায় ৪ জেলের জেল-জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
সূবর্ণচরে মা ইলিশ ধরায় ৪ জেলের জেল-জরিমানা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালী: ইলিশের প্রজনন মৌসুমে মৎস্য বিভাগের নিষেধাজ্ঞা অমান্য করে নোয়াখালীর সূবর্ণচর উপজেলার মেঘনা নদীর মোহনায় মা ইলিশ ধরার অপরাধে ৪ জেলেকে আটক করা হয়েছে।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের মধ্যে তিনজনকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও একজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) সকাল ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-জেলার হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নের মো. জালাল আহম্মদের ছেলে মো. মো. আবদুল আজিজ (৩৫), মজিবুল হকের ছেলে মো. আজাদ (২৫), আবদুল ওসমানের ছেলে হানিফ (৪২) এবং অর্থদণ্ডপ্রাপ্ত মো. মজিবুল হক (৫৪) একই ইউনিয়নের আবদুল আজিজের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম বাংলানিউজকে বলেন, সকালে উপজেলার চর নঙ্গলিয়া ঘাট সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় আইন অমান্য করে ইলিশ ধরার দায়ে ১১ কেজি মা ইলিশসহ চারজনকে আটক করা হয়। পরে তিন জেলেকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও একজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। এসময় তাদের কাছ থেকে দুই হাজার মিটার জাল জব্দ করে ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।