ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বুধবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
সিলেটে বুধবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট সিলেটে বুধবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: নিজেদের মধ্যে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে সিলেটে বুধবার (১৮ অক্টোবর) থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন সড়ক পরিবহন মালিক শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিন বিকেলে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে অবস্থিত হোটেল তাজ মহল দখলকে কেন্দ্র করে বাস টার্মিনালের বর্তমান ইজারাদার সেলিম আহমদ ফলিক গ্রুপ ও সাবেক ইজারাদার যুবলীগ নেতা মহসীন কামরান গ্রুপে মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে।

হোটেলের দখল নিতে গিয়ে মহসীন কামরান পক্ষের ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও  জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহীনুর রহমান শাহীন (৩০) আহত হন। তিনি এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অন্যদিকে সেলিম আহদ ফলিক ও শ্রমিক নেতা এবং সিলেটের দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম পক্ষের কয়েকজন লোক আহত হন।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, এ ঘটনাকে শ্রমিক ইস্যুতে রূপ দিয়ে মহসীন কামরান গ্রুপের হামলাকারীদের গ্রেফতার দাবি করে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক নেতা বলেন, হোটেল তাজ মহল মালিকানা। মালিকের সঙ্গে অপর পক্ষের দ্বন্দ্ব হয়েছে। হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এখানে শ্রমিকদের নিয়ে জড়ানো হয়েছে।

সিলেট বিভাগীয় সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বাংলানিউজকে বলেন, হোটেল তাজমহল দখলে সন্ত্রাসীরা শ্রমিকদের ওপর হামলা করেছে। তাদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের দাবিতে অনির্দিষ্টকাল কর্মবিরতিতে থাকবে শ্রমিকরা।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।