ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের পাশে স্পেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের পাশে স্পেন বাংলাদেশে নিযুক্ত স্পেনের নতুন রাষ্ট্রদূত আলভারো দে সালাস পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ করেন;


বাংলাদেশে নিযুক্ত স্পেনের নতুন রাষ্ট্রদূত আলভারো দে সালাস (Álvaro de Salas ) পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সকালে মি. সালাস পররাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী এ সময় মি. সালাসকে স্বাগত জানান এবং বাংলাদেশে স্পেনের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পাওয়ায় তাকে অভিনন্দিত করেন।

বাংলাদেশ ও স্পেনের মধ্যে বিরাজমান ঘনিষ্ট সম্পর্কে সন্তোষ প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী ব্যবসাবাণিজ্য, বিনিয়োগসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ক্ষেত্রে দু’দেশের সম্পর্ককে আরো জোরালো ও গভীর করার ওপর গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রদূত আলভারো দে সালাস এ সময় চলমান রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের প্রতি তার দেশ স্পেনের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন।

পাশাপাশি তিনি বলেন, বহুজাতিক সংস্থাগুলোর মাধ্যমে বাংলাদেশের প্রতি সমর্থন প্রকাশের বাইরেও স্পেন দ্বিপাক্ষিক ভিত্তিতে অচিরেই বাংলাদেশে মানবিক সহায়তা পাঠাবে।

মি. সালাস এসময় বিদ্রোহী কাতালোনিয়া প্রদেশে চলমান সর্বশেষ পরিস্থিতির বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন এবং এ বিষয়ে স্পেন সরকারের অবস্থান তুলে ধরেন।

নবনিযুক্ত রাষ্ট্রদূত সালাস এ সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সম্ভাব্য মাদ্রিদ সফর নিয়ে কথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা '‘অসমাপ্ত আত্মজীবনী’’র ইংরেজি সংস্করণটি (“The Unfinished Memoirs-’') স্পেনে শিগগিরই স্প্যানিশ ভাষায় অনূদিত হয়ে প্রকাশিত হতে যাচ্ছে বলেও অবহিত করেন।   সূত্র: বিজ্ঞপ্তি।
বাংলাদেশ সময়:...ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
জেএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad