ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাশিয়া জানালো রোহিঙ্গা ইস্যুতে সর্বোচ্চ গুরুত্বের কথা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
রাশিয়া জানালো রোহিঙ্গা ইস্যুতে সর্বোচ্চ গুরুত্বের কথা

রোহিঙ্গা সংকটকে রাশিয়া সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছে।

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া ও চিফ হুইপ আ স ম ফিরোজ রুশ উচ্চ কক্ষের সিনেটর, পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান কনস্ট্যান্টিন কোসাচেভ ও তার ডেপুটি আন্দ্রেই ক্লিমোভের সঙ্গে বৈঠক করেছেন। এতে রুশ এই দুই নেতা রোহিঙ্গা সংকেটের বিষয়ে কথা বলেছেন।

তাদের বৈঠকে রূপপুর পারমানবিক কেন্দ্রের বিষয়েও কথা হয়। বাংলাদেশ তুলে ধরে রোহিঙ্গাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয় দিয়েছেন, তাদের সার্বিক কল্যাণের কথাও।
 
ডেপুটি স্পিকার রুশ প্রতিনিধিদলকে বাংলাদেশ সফরের আহ্বান জানান। তিনি বলেন, এতো বিপুল সংখ্যক মানুষ বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদের পরিস্থিতি দেখতে আসতে পারেন।

জবাবে তিনি কোসাচেভ জানান, রোহিঙ্গা ইস্যুতে তিনি অবগত। এটি একটি গুরুত্বপূর্ণ ইস্যু। বিগত কয়েকদিন ধরেই তার মন্ত্রণালয়ে এই এজেন্ডা ছিল, সামনের দিনগুলোতেও থাকবে।

রাশিয়ায় অনুষ্ঠিত হওয়া ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৭ সম্মেলনে রোহিঙ্গাদের সংকটকে ইমারজেন্সি ইস্যু হিসেবে এজেন্ডাভুক্ত করা হয়েছে। রাশিয়ার সেন্টপিটাসবার্গে ১৪ অক্টোবর থেকে পাঁচ দিনব্যাপী আইপিইউ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার নেতৃত্বে ১৪ সদস্যের একটি প্রতিনিধিদল সম্মেলনে অংশ নিয়েছে। অন্য সদস্যরা হলেন, চিফ হুইপ আসম ফিরোজ, হুইপ আতিউর রহমান আতিক, সংসদ সদস্য আবুল কালাম আজাদ, এবিএম ফজলে করিম চৌধুরী, মহিউদ্দীন খান বাদল, নূর-ই-আলম চৌধুরী, কাজী ফিরোজ রশীদ, ডা. মো. হাবিব-এ মিল্লাত, পঙ্কজ নাথ, ফজলে হোসেন বাদশা, ওয়াসিকা আয়শা খান, সাবিনা আক্তার তুহিন, মো. মামুনুর রশিদ ও জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আব্দুর রব হাওলাদার। এছাড়া সম্মেলনে সাচিবিক সহায়তা দিতে সংসদ সচিবালয়ের ছয় কর্মকর্তা প্রতিনিধিদলের সঙ্গে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ