ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালন ধামে সাঁইজির চরণে ঠাঁই...

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
লালন ধামে সাঁইজির চরণে ঠাঁই... ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালন আখড়াবাড়ি থেকে: লাখো সাধু আর ভক্তদের মিলন মেলায় পরিণত হয়েছে কুষ্টিয়ার ছেউড়িয়ায় লালন আখড়াবাড়ি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে এসেছে সাধু ও লালন ভক্তরা। সাঁইজির প্রেমে মগ্ন সবাই।

মঙ্গলাবার (১৭ অক্টোবর) দুপুরে এমনটাই দেখা যায় কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ছেউড়িয়ার কালিনদীর তীরে লালন আঁখড়াবাড়িতে।
 
আয়োজকরা বলছেন, প্রতিবারের মতো এবারের স্মরণোৎসবেও সাঁইজির সাধন ভজন সিদ্ধ করতে হাজারো সাধু-ভক্তের সমাগম ঘটেছে আঁখড়াবাড়িতে।

সুষ্ঠু ও সুন্দরভাবে উৎসব সফল করতে কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকা থেকে আসা সাধু নাইম ফকির বাংলানিউজকে বলেন, সাঁইজির চরণে ঠাঁই নিতেই আমার আসা। এখানে এলে মন ও প্রাণের শান্তি পাওয়া যায়।

সাতক্ষীরা থেকে আসা ফকির কাজী মন্টু বাংলানিউজকে বলেন, এই আঁখড়াবাড়িতে যে সুখ-শান্তি পাই, তা কোথাও পাওয়া যায় না।

দর্শনার্থী সম্রাট আহম্মেদ বাংলানিউজকে জানান, এবারে লালন মেলায় অনেক সাধু ও দর্শনার্থী এসেছে। এখানে এলে আত্মাধিক জগত সম্পর্কে জানা যায়।

দেশ-বিদেশ থেকে আসা হাজারো লোকের পদভারে মুখরিত হয়ে উঠেছে সাঁইজির আঁখড়াবাড়ি। মঙ্গলবার দুপুর ২টায় পূর্ণসেবার মধ্য দিয়ে সাধুদের মূল আনুষ্ঠানিক সাধু সঙ্গ শেষ হয়েছে বলে জানিয়েছেন সাঁইজির মাজারের খাদেম মহম্মদ আলী শাহ।
 
কুষ্টিয়ার জেলা প্রশাসক ও লালন একাডেমির সভাপতি জহির রায়হান বাংলানিউজকে জানান, পূর্ণসেবার মধ্য দিয়ে সাধু সঙ্গ শেষ হলেও লালন মেলা চলবে ১৮ অক্টোবর পর্যন্ত।
তিনি আরো জানান, লালন মেলা উপলক্ষে লালন একাডেমি ও জেলা প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।