ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণবি শিক্ষার্থী দিবার মৃত্যুর ঘটনা তদন্তে মানববন্ধন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
গণবি শিক্ষার্থী দিবার মৃত্যুর ঘটনা তদন্তে মানববন্ধন 

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের সি এস ই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী দিল আফরোজ দিবার মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন করেছে দিবার স্বজন, সহপাঠী ও  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

সোমবার (১৬ অক্টোবর) বেলা ১২টায় গণ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

দিবার ছোট বোন সাদিয়া’র ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে মূহুর্তেই মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে।

 দিবার অকাল মৃত্যুর ঘটনাকে আত্মহত্যা বলে ধামাচাপা দেবার চেষ্টা , সাভার থানায় হত্যা মামলা গ্রহণ না করার ঘটনার প্রতিবাদে এবং সঠিক তদন্তের মাধ্যমে দিবার মৃত্যুর পেছেনের সত্য ঘটনা সকলের সামনে নিয়ে আসার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে বলে জানিয়েছেন মানববন্ধনের মুখপাত্র মেহেদী হাসান জিহাদ।  

তিনি বলেন, ‘দিবার মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্ত না হলে আমরা আরো কঠোর কর্মসূচিতে যাবো।

জানা যায়, গণ বিশ্ববিদ্যালয়ের সি এস ই বিভাগের শিক্ষার্থী দিল আফরোজ দিবা ২০১৬ সালের মে মাসে  সাভারের সবুজবাগ এলাকার সাদিকুর রহমানের ছেলে ফিরোজ কবীরের সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর দিবা ও ফিরোজ আলাদা বাসা নিয়ে থাকতেন।  দিবার পড়াশোনার সমস্ত খরচ দিবার বাবা চালালেও সম্প্রতি তৃতীয় বর্ষ ফাইনাল পরীক্ষার ফর্ম পূরণ করতে বাধা দেন দিবার স্বামী ফিরোজ। এ নিয়ে তাদের মধ্যে বেশ কয়েকবার ঝগড়া হয়েছে বলেও জানান দিবার সহপাঠীরা।

দিবার বোন সাদিয়া জান্নাত জানান, ‘ আমার বোনকে হত্যা করা হয়েছে। আপুকে (দিবা) প্রায়ই মারধোর করতেন ফিরোজ’। দিবাকে হত্যা করা হয়েছে এমন দাবি জানিয়ে তিনি বলেন, ‘গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করলে হাত ঝুলে থাকে। কিন্তু আপুর হাত বাঁকা হয়ে ছিলো। তার গায়ে কালো কালো দাগ। শরীর কালো হয়ে গেছে। বুকে চাপ লাগার দাগ।

দিবার বাবা দেলোয়ার হোসেন প্রথম থেকেই এ ঘটনাকে হত্যা বলেই দাবি করে আসছেন।  

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭ 
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।