ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিটিআরসিতে নতুন ২ কমিশনার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
বিটিআরসিতে নতুন ২ কমিশনার

ঢাকা: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) দুইজন নতুন কমিশনার নিয়োগ দিয়েছে সরকার।

বিটিআরসির সাবেক মহাপরিচালক (ইঞ্জিনিয়ারিং বিভাগ) মো. রেজাউল কাদের ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল হাসানকে নিয়োগ দিয়ে সোমবার (১৬ অক্টোবর) পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
 
রেজাউল কাদেরের আদেশে বলা হয়েছে, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে বাংলাদেশ টেলিযোগাযোগ (নিয়ন্ত্রণ) আইন, ২০০১ (সংশোধিত-২০১০) এর ৯(২) ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে তার বয়স ৬৫ বছর অর্থাৎ ২০১৯ সালের ৬ ডিসেম্বর পর্যন্ত বিটিআরসির কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।


 
বিটিআরসির একই আইন ও ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের মেয়াদে আমিনুল হাসান বিটিআরসির (স্পেকট্রাম) কমিশনার হিসেবে চুক্তিভিত্তিক দায়িত্ব পালন করবেন।
 
সংস্থার একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, বিটিআরসিতে একজন চেয়ারম্যান, একজন ভাইস-চেয়ারম্যান এবং তিনজন কমিশনার মিলে মোট পাঁচ জনের পূর্ণাঙ্গ কমিশন গঠিত হয়। বেশ কিছু দিন ধরে ভাইস-চেয়ারম্যান ও দু’জন কমিশনারের পদ শূন্য ছিল।  

দু’জন কমিশনার নিয়োগ পাওয়ায় এখনও ভাইস চেয়ারম্যানের পদটি পূরণ বাকি থাকলো বলে জানান তিনি।  
বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।