ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা ফেরাতে মিয়ানমারকে চাপ দেবে মালয়েশিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
রোহিঙ্গা ফেরাতে মিয়ানমারকে চাপ দেবে মালয়েশিয়া ছবি: সংগৃহীত

কক্সবাজার: রোহিঙ্গাদের ফেরত পাঠাতে আসিয়ানভুক্ত দেশগুলোকে সঙ্গে নিয়ে মিয়ানমারকে চাপ দিতে কাজ করবে মালয়েশিয়া।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় সফররত মালয়েশীয় উপ-প্রধানমন্ত্রী আহমদ জাহিদ হামিদি এ কথা বলেন। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য জানিয়েছে।

 

এ সময় রাখাইন থেকে আসা কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাদের আশ্রয় ও তাদের সর্বাত্মক সহযোগিতায় বাংলাদেশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন তিনি।

আহমদ জাহিদ হামিদি জানান, মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে ৩ লাখ লোকের স্বাস্থ্য সেবার জন্য একটি ফিল্ড হসপিটাল তৈরি করে দেবে মালয়েশিয়া। আগামী ২ থেকে ৩ মাসের মধ্যে এই হাসপাতাল তৈরি করে দেওয়া হবে।  

বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, এ সংকট মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকবে মালয়েশিয়া।  

এর আগে সকাল পৌনে ১১টার দিকে কক্সবাজার থেকে উখিয়ায় পৌঁছান জাহিদ হামিদি। পরে ক্যাম্পে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন মালয়েশিয়ার মানব উন্নয়ন মন্ত্রী রিচার্ড রিওদ।

আরও পড়ুন>> 
** 
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে দুপুরের পর কক্সবাজার বিমানবন্দর থেকেই বাংলাদেশ ত্যাগ করবেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী।  

দুইদিনের সফরে গত রোববার (১৫ অক্টোবর) সকালে ঢাকায় আসেন তিনি। ওইদিন সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তিনি দ্বিপক্ষীয় বৈঠক করেন।  

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
কেজেড/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।