ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি রাষ্ট্রপতির আত্মীয় নন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
‘নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি রাষ্ট্রপতির আত্মীয় নন’ ফাইল ফটো

ঢাকা: রাষ্ট্রপতি ও তার পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে অবৈধ সুবিধা নেওয়ার অপচেষ্টাকারীদের সতর্ক করেছে রাষ্ট্রপতির কার্যালয়। 

সম্প্রতি ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানবি) ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শামসুর রহমান নিজেকে রাষ্ট্রপতির ভাগ্নে পরিচয় দিয়ে দুর্নীতিতে জড়িয়ে পড়ায় এ সতর্ক করা হয়েছে।
 
রোববার (১৫ অক্টোবর) সরকারি এক তথ্য বিবরণীতে এ কথা বলা হয়েছে।

 

এতে বলা হয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ত্রিশাল, ময়মনসিংহের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শামসুর রহমানের দুর্নীতির বিষয়ে সম্প্রতি টেলিভিশনে একটি প্রতিবেদন প্রচারিত হয়েছে। প্রতিবেদনটি রাষ্ট্রপতির কার্যালয়ের দৃষ্টি আকর্ষণ করেছে।
 
‘‘প্রতিবেদনের একাংশে প্রতিবেদক প্রফেসর শামসুর রহমান প্রসঙ্গে বলেন, ‘নিজেকে রাষ্ট্রপতির ভাগ্নে পরিচয় দেওয়া এ শিক্ষকের দাবি অচিরেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হতে যাচ্ছে ...; ভারপ্রাপ্ত উপাচার্য এসময় নিজেকে ‘তার ভাগ্নে’ পরিচয় দিয়েছেন। এখানে উল্লেখ্য প্রফেসর শামসুর রহমান রাষ্ট্রপতির কোনো আত্মীয় নন। ’’
 
তথ্য বিবরণীতে আরও বলা হয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে কিছু অসাধু ব্যক্তি রাষ্ট্রপতি ও তার পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে অবৈধ সুবিধা নেওয়ার অপচেষ্টা করছেন।
 
এসব ক্ষেত্রে কেউ রাষ্ট্রপতির পরিবারের সদস্য পরিচয় দিলে বিষয়টি নিশ্চিত হতে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব (টেলিফোন নম্বর: ০২-৯৫৬৬২৩৩) অথবা রাষ্ট্রপতির প্রেস সচিবের (টেলিফোন নম্বর: ০২-৯৫৬৬৫৯৪) সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।
 
বিশ্ববিদ্যালয়টির ভিসির মেয়াদ শেষ হওয়ায় ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন কোষাধ্যক্ষ শামসুর রহমান। তার বিরুদ্ধে অবৈধভাবে নিয়োগ দেওয়াসহ নানা অভিযোগ উঠেছে।
 
এদিকে ওই বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসির অপসারণ দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষক-শিক্ষার্থীরা।
 
বাংলাদেশ সময়:২০৩৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।