ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০১৯ সালের মধ্যে ৫৫৮ কোটি টাকার মেগা প্রকল্প শেষ হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
২০১৯ সালের মধ্যে ৫৫৮ কোটি টাকার মেগা প্রকল্প শেষ হবে বক্তব্য রাখছেন পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। ছবি: বাংলাদেশ

নারায়ণগঞ্জ: পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, শামীম ওসমান আমাদের কাছে গিয়েছেন আপনাদের জন্য। ডিএনডির ওয়াসার এ প্রকল্প এখন আর নেই। শামীম ওসমানের জন্যই আমাদের প্রধানমন্ত্রী মানুষের কথা বিবেচনা করে আমাদের এ প্রকল্প হাতে নিতে নির্দেশ দেন। এ কাজে যত টাকা প্রয়োজন, দেয়া হবে। আগামী ২ সপ্তাহের মধ্যেই এ প্রকল্পের কাজ শুরু হবে।

রোববার (১৫ অক্টোবর) বিকেলে নারায়াণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নাভানা মাঠে ডিএনডির জলাবদ্ধতা নিরসনের মেগা প্রকল্প উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে এ সমাবেশ আয়োজন করা হয়।

পানিসম্পদ মন্ত্রী বলেন, আমরা যে সময়সীমা ধরেছি, সেটি ২০২০। কিন্তু শামীম ওসমান বলছেন, ২০১৮ এর মধ্যেই এ প্রকল্প শেষ করতে হবে। আমরা চেষ্টা করবো ২০১৯ সালের মধ্যেই প্রকল্প শেষ করতে। কিন্তু শুধু আমার পাম্প বসালে হবে না, আপনাদের বাসার পানি আমার খালে যেতে হবে। যেখানেই পানি আছে, আমার খালে যেতে হবে। সেজন্য আপনাদের সহায়তা করতে হবে।

তিনি আরো বলেন, আমরা চাই ২০ লাখ লোকের সমস্যা সমাধান করতে। ৫শ’ লোকের কথা চিন্তা করলে আমাদের হবে না। তাই আপনাদের সহযোগিতা আমাদের একান্ত প্রয়োজন।

বাংলাদেশ এক সময় ৫৬০ কোটি টাকার কথা চিন্তা করতেই পারতো না। বাইরের দেশে গেলে আগে আমাদের বলতে হতো, আমরা গরীব দেশের লোক। কিন্তু এখন আর আমাদের বলতে হয় না। প্রধানমন্ত্রী আমাদের দেশকে উন্নতির উচ্চ শিখরে নিয়ে গেছেন। আগামীতে আমরা দ্রুতই মধ্যম আয়ের দেশে পরিণত হবো।

মন্ত্রী বলেন, আজ শেখ হাসিনার সবচেয়ে বড় সফলতা ফ্লাইওভারে নয়, পদ্মাসেতুতে নয়, আজ উনি মানুষের মনে বিশ্বাস জাগিয়েছেন যে, বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে, বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে, এটাই তার বড় সফলতা। ২০৪১ সালের মধ্যেই আমরা উন্নত আয়ের দেশে পরিণত হবো।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।