ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
হবিগঞ্জে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হবিগঞ্জে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর উপজেলার টঙ্গিরঘাট এলাকায় বরাক নদীতে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। 

গ্রামবাসী আয়োজিত এই নৌকাবাইচের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয় রোববার (১৫ অক্টোবর) বিকেলে। এতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার হরশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সারোয়ার আহমেদ ভূঁইয়ার নৌকা।

আয়োজকরা বাংলানিউজকে জানান, চারটি নৌকা প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে। এক মাস আগে এই প্রতিযোগিতার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। রোববার বিকেলে প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনু মিয়া।


তেঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়রম্যান মো. আনু মিয়া জানান, প্রথম পুরস্কার হিসেবে রাহ্মবায়িয়া জেলার বিজয়নগর উপজেলার হরশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সারোয়ার আহমেদের নৌকাকে দেয়া হয় সোনার নৌকা আর সোনার বৈঠা। প্রতিযোগিতায় রানার্স আপ হয় টঙ্গিরঘাটের হামিদ মিয়ার নৌকা। তাদের পুরস্কার হিসেবে দেয়া হয় একটি রঙিন টেলিভিশন। এছাড়াও ফাইনাল রাউন্ডে অতকুড়ার হেকিম মিয়ার নৌকা এবং সদর উপজেলার পইলের সিরাজ মিয়ার নৌকা অংশগ্রহণ করে।

দুপুর থেকে টঙ্গিরঘাট এলাকায় প্রায় তিন হাজার লোক নৌকাবাইচ দেখতে ভিড় করেন।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।