ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে বিশ্বকে জাগিয়ে তুলেছেন হাসিনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
রোহিঙ্গা ইস্যুতে বিশ্বকে জাগিয়ে তুলেছেন হাসিনা

ঢাকা: রোহিঙ্গা ইস্যুতে গোটা বিশ্বকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাগিয়ে তুলেছেন বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রোববার  (১৫ অক্টোবর) জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশ্ব দৃষ্টি দিবস-২০১৭ উপলক্ষে ন্যাশনাল আই কেয়ার এ আলোচনা সভার আয়োজন করে।

মোহাম্মদ নাসিম বলেন, ‘গতকাল (শনিবার) জাতিসংঘের নিরাপত্তা পরিষদ স্পষ্ট জানিয়ে দিয়েছে রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতেই হবে। আর এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার তৎপরতার জন্য। কারণ রোহিঙ্গা ইস্যুতে শেখ  হাসিনা গোটা বিশ্বকে জাগিয়ে তুলেছেন। ’

ভারত-চীনও রোহিঙ্গা  ইস্যুতে শেখ হাসিনার প্রসংশা করছে দাবি করে তিনি বলেন, ‘শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি উপাধি আমরা দিইনি। বিদেশি সাংবাদিকরা তাকে মাদার অব হিউম্যানিটি উপাধি দিয়েছেন। সারা পৃথিবী তার প্রসংশা করছে। এমন কি  ভারত-চীনও এখন শেখ হাসিনার প্রশংসা করছে। ’

এ সময় রোহিঙ্গা ইস্যুতে বিএনপি নেতাদের দেওয়া বক্তব্যের সমালোচনা করেন স্বাস্থ্যমন্ত্রী।

আওয়ামী লীগের এই শীর্ষ নেতা বলেন, কেবল মানবতার খাতিরে প্রায় ১০ লাখ রোহিঙ্গাকে মাতৃস্নেহে বোনের ভালোবাসায় আশ্রয় দিয়েছেন শেখ হাসিনা। কিন্তু আমরা সারা জীবন তাদের রাখতে পারবো না।  

‘তাদের (রোহিঙ্গা) ফেরত পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি সফল হবেন। ’

ন্যাশনাল আই কেয়ারের লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. গোলাম মোস্তফার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালিক, স্বাস্থ্য সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ডা. মো. আবুল কালাম আজাদ, সাবেক ডিজি ডা. দীন মো. নুরুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণা, অক্টোবর ১৫, ২০১৭
এজেড /এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।