ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘স্ক্রু ড্রাইভার দিয়ে খুঁচিয়ে ২ চোখ তুলে নেয় পুলিশ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
‘স্ক্রু ড্রাইভার দিয়ে খুঁচিয়ে ২ চোখ তুলে নেয় পুলিশ’ দু'চোখ হারানো শাহজালাল ও তার পরিবারের সংবাদ সম্মেলন; ছবি: বাংলানিউজ

খুলনা: পুলিশ অন্যায়ভাবে গত ১৮ জুলাই আমাকে থানায় ধরে নিয়ে যায়। এরপর পরিবারের কাছে দেড় লাখ টাকা দাবি করে। কিন্তু টাকা না দেওয়ায় রাতে আমাকে গাড়িতে করে নির্জন স্থানে নিয়ে গিয়ে স্ক্রু ড্রাইভার দিয়ে খুঁচিয়ে ২ চোখ তুলে নেয়। ঘটনার পরদিন সুমা আকতার নামের একজন নারীকে দিয়ে খালিশপুর থানায় আমার বিরুদ্ধে মিথ্যা ছিনতাই মামলা দায়ের করায়।

রোববার (১৫ অক্টাবর) দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ক্ষুদ্র ব্যবসায়ী মোঃ শাহজালাল। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

এ সময় খুলনা মহানগরের খালিশপুর থানার ওসি নাসিম খানসহ আইন শৃঙ্খলা বাহিনীর ১৩ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। চোখ তুলে নেওয়ার ঘটনায় ওসি নাসিম খানসহ ১৩ জনের বিরুদ্ধে মহানগর হাকিম আদালতে মামলা করা হয়েছে

সংবাদ সম্মেলনে মোঃ শাহজালাল অভিযোগ করেন, মামলা প্রত্যাহারের জন্য পুলিশ তাকে ও তার পরিবারের সদস্যদের নানা হুমকি দিয়ে যাচ্ছে। তাদের বলা হচ্ছে, মামলা প্রত্যাহার করা না হলে আরো অনেক মিথ্যা মামলা দেওয়া হবে।

পুলিশের হুমকির মুখে তার পরিবার পরিজন এখন চরম নিরাপত্তাহীনতায় আতঙ্কে দিন পার করছে।

এরই মধ্যে তার দুই চোখের কোটরে পচন ধরেছে। সংবাদ সম্মেলনে মোঃ শাহজালাল সরকারের কাছে তার পচন ধরা দুই চোখের সুচিকিৎসা ও ন্যায়বিচারের দাবি জানান। ২ চোখ হারিয়ে বর্তমানে তিনি কর্মহীন, যন্ত্রণাময় এক দু:সহ জীবনযাপন করছেন।

সংবাদ সম্মেলনে মোঃ শাহজালালের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান আইন ও সালিশকেন্দ্রের আইনজীবী মিনা মিজানুর রহমান।

খালিশপুর থানার ওসি নাসিম খানসহ ১৩ জনের বিরুদ্ধে ৭ সেপ্টেম্বর বাদি হয়ে মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন মোঃ শাহজালালের মা রেনু বেগম। আদালত মামলাটি তদন্ত করে পিবিআইকে ১৮ অক্টোবরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বাদিপক্ষে আইনগত সহায়তাকারী সংগঠন বাংলাদেশ মানবাধিকবার বাস্তবায়ন সংস্থার খুলনা জেলা সমন্বয়কারী অ্যাডভোকেট মোঃ মোমিনুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, আমরা আশা করেছিলাম মামলার তদন্ত চলাকালে ওসি নাসিম খানকে খালিশপুর থানা থেকে প্রত্যাহার করা হবে। কিন্তু তাকে প্রত্যাহার না করায় তিনি অন্যায় প্রভাব খাটাচ্ছেন। ওসি বিভিন্ন লোকজন দিয়ে শাহজালাল ও তার পরিবারের সদস্যদের মামলা প্রত্যাহারের জন্য আর্থিক ক্ষতিপূরণের প্রস্তাব দিয়েছেন। শাহজালালের পরিবার ওই প্রস্তাব প্রত্যাখ্যান করায় পুলিশ তাদের নানা হুমকি দিয়ে যাচ্ছে।   

সংবাদ সম্মেলনে শাহজালালের মা রেনু বেগম, বাবা জাকির হোসেন, স্ত্রী রাহেলা বেগম এবং আইনজীবীরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।