ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই সপ্তাহের মধ্যে ডিএনডির জলাবদ্ধতা নিরসন কাজ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
দুই সপ্তাহের মধ্যে ডিএনডির জলাবদ্ধতা নিরসন কাজ শুরু ডিএনডির প্রকল্প নিয়ে আয়োজিত প্রেস ব্রিফিং

নারায়ণগঞ্জ: ডিএনডি বাঁধের জলাবদ্ধতা নিরসন কাজ আগামী দুই সপ্তাহের মধ্যেই শুরু হবে বলে নারায়ণগঞ্জবাসীকে প্রতিশ্রুতি দিয়েছেন পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। কাজের গুণগত মান বজায় রাখতে সেনাবাহিনীকে কাজটি দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ডিএনডির কাজ করতে আপাতত কোনো সমস্যা নেই। তবে একটি সমস্যা হতে পারে সেটা জমি অধিগ্রহণ।

আশা করি, জনপ্রতিনিধিদের সহযোগিতায় এটার মধ্যেও কোনো বাধা আসবে না।

রোববার (১৫ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ ক্লাবে ডিএনডির প্রকল্প নিয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রী।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, পানিসম্পদ মন্ত্রণালয় ডিএনডির ভেতরে পানি নিষ্কাশনের পাম্প স্থাপন ও খালগুলো সংস্কার এবং উদ্ধার করবে। ড্রেন ও সুয়ারেজ লাইনের কাজ সিটি করপোরেশন ও এলজিইডি করবে। এমপি, জেলা পরিষদ, এলজিইইডি, ঢাকার দক্ষিণ ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে সমন্বয় করে কাজ করতে বলা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে সংসদ সদস্য শামীম ওসমান বলেন, ডিএনডির প্রকল্প অনুমোদন ও কাজ শুরুর কারণে প্রধানমন্ত্রীর কাছে আমি ও আমার নারায়ণগঞ্জবাসী কৃতজ্ঞ। ৫শ’ ৫৮ কোটি টাকার প্রকল্প হলেও যদি আরও টাকার প্রয়োজন হয় সেটার ব্যবস্থা করা হবে। কারণ প্রধানমন্ত্রী খোদ এ বিষয়টা নিয়ে বেশ আন্তরিক। টাকার কোনো সমস্যা এখানে নেই। প্রধানমন্ত্রীও চান এ প্রকল্প দ্রুত হোক এবং ডিএনডিবাসী জলাবদ্ধতা থেকে দ্রুত মুক্তি পাক।

ব্রিফিংয়ে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হুসনে আরা বাবলী, ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবুল হোসেন বাবলা, সংরক্ষিত নারী আসনের এমপি সানজিদা খানম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা, জেলা আইনজীবী সমিতির সভাপতি আনিসুর রহমান দিপু, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, জেলা প্রশাসক রাব্বী মিয়া, জেলা পুলিশ সুপার মঈনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।