ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নানা কর্মসূচিতে বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস পালন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
নানা কর্মসূচিতে বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস পালন র‌্যালি-ছবি-বাংলানিউজ

বরিশাল: বরিশালে জাতীয় স্যানিটেশন মাস (অক্টোবর) ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়েছে।

‘পরিচ্ছন্ন হাত, সুন্দর ভবিষ্যত’ স্লোগানে রোববার (১৫ অক্টোবর) সকালে বরিশাল নগরের সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার সার্কিট হাউজ প্রাঙ্গণে এসে শেষ হয়।

এর আগে সার্কিট হাউজ প্রাঙ্গণে ফেস্টুন উড়িয়ে জাতীয় স্যানিটেশন মাস ও ও বিশ্ব হাত ধোয়া দিবসের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান।

বিভাগীয় প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বরিশালের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, ইউনিসেফ বরিশাল বিভাগের প্রধান এ এইচ তৌফিক আহমেদসহ সুশীল সমাজের নেতারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে শিশু বান্ধব নগরীর কার্যক্রমের আওতায় ৩৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পালিত হয়েছে বিশ্ব হাত ধোয়া দিবস। এ কার্যক্রমের আওতায় বরিশাল সিটি করপোরেশনের আয়োজনে এবং ইউনিসেফের সহযোগিতায় বরিশাল নগরের ১৫টি ওয়ার্ডের ৩৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মসূচি পালন করা হয়।  

সকালে নগরের ১২ নম্বর ওয়ার্ডের কিশোর মজলিশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মসূচির উদ্বোধন করেন জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর বরিশাল সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস. এম সহিদুল ইসলাম।  

এসময় আরও উপস্থিত ছিলেন-বরিশাল বিভাগের জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী মো. মঈনুল হাসান, ইউনিসেফ বরিশাল বিভাগের প্রধান এ এইচ তৌফিক আহমেদসহ প্রকল্পের প্রতিনিধি, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।  

এ সময় বক্তারা হাত ধোয়া দিবসের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এমএস/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।