ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নরসিংদী ও কিশোরগঞ্জে ৩৫ কেজি পলিথিন জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
নরসিংদী ও কিশোরগঞ্জে ৩৫ কেজি পলিথিন জব্দ ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নরসিংদী: নরসিংদী ও কিশোরগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ রাখার দায়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৩০ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৩৫ কেজি পলিথিনের শপিং ব্যাগ জব্দ করা হয়।

বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা প্রশাসনের সহায়তায় এবং নরসিংদীর জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের নির্দেশে এ অভিযান চালানো হয়।

এসময় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আখতারুজ্জামান টুকু (ভারপ্রাপ্ত) ও পরিদর্শক হিসেবে শেখ মোজাহিদ উপস্থিত ছিলেন।

আখতারুজ্জামান টুকু জানান, ২৬ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত নরসিংদী ও কিশোরগঞ্জ জেলার পৃথক অভিযানে বিভিন্ন বাজারের দোকান থেকে ৩৫ কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে এবং ৩০ হাজার ৫শ’ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, অভিযান পরিচালনার আগে অনেকেই খবর পেয়ে গোডাউনে মজুদকৃত পলিথিন অন্যত্র সড়িয়ে ফেলেন। অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ, গণমাধ্যম কর্মী, স্থানীয় বাজার কমিটির সভাপতিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মতবিনিময়সহ পলিথিন বিরোধী সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ১৫ অক্টোবর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।