ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টক শোতে ব্যক্তিগতভাবে অ্যাটাক হচ্ছেন আইনমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
টক শোতে ব্যক্তিগতভাবে অ্যাটাক হচ্ছেন আইনমন্ত্রী টক শোতে ব্যক্তিগতভাবে অ্যাটাক হচ্ছেন আইনমন্ত্রী

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হককে টেলিভিশন টকশোগুলোতে ব্যক্তিগতভাবে আক্রমণ করা হচ্ছে দাবি করে তিনি বলছেন, কোনো দিন তিনি মিথ্যা কথা বলেন না। প্রধান বিচারপতি নিজের হাতে যে কথা লিখেছেন, সেটা ছাড়া তিনি অন্য কিছু বলছেন না।

প্রধান বিচারপতির অসুস্থতা এবং ছুটিতে বিদেশ যাওয়া নিয়ে আলোচনা-সমালোচনার জবাব দিতে রোববার (১৫ অক্টোবর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন আইনমন্ত্রী।  
 
তিনি বলেন, টক শোতে ব্যক্তিগত অ্যাটাক করে অনেকেই বলছেন, আমি মিথ্যা কথা বলেছি।

সেসব অর্বাচিনকে আমি বলবো, কোনো দিনই আমার পেশায় থাকার সময়েও এটা আমার অভ্যাস ছিল না, মিথ্যা কথা বলা। আমি যার ছেলে, শুনেছি, অ্যাডভোকেট ‍সিরাজুল হক সাহেব কোনো দিন খারাপ মামলা হলেও কোর্টে মিথ্যা কথা বলেন নাই। হি ওয়াজ নোন, নট টু সাপ্রেস। আমি তার ছেলে এবং আমি কোনো দিন মিথ্যা কথা বলি না।
 
ছুটিতে গিয়ে বিশ্রামে থাকার জন্য বিদেশ যেতে রাষ্ট্রপতির কাছে চিঠি লিখেন প্রধান বিচারপতি। আইনমন্ত্রী বলেন, মাননীয় প্রধান বিচারপতি গত ২ অক্টোবর একটা ছুটির দরখাস্ত করেছিলেন এবং সেই ছুটির দরখাস্ত নিয়েও সমালোচনা হচ্ছে। তার অসুস্থতার কথা নিয়ে অনেকেই অনেক কথা বলছেন।
 
প্রধান বিচারপতির রাষ্ট্রপতির কাছে এবং সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রারের ফরোয়ার্ডিং চিঠিটি সংবাদ সম্মেলনে পড়ে শোনান আইনমন্ত্রী।
 
আনিসুল হক বলেন, যদি প্রধান বিচারপতি নিজ হস্তে রাষ্ট্রপতিকে লেখা চিঠিতে তিনি বলেন যে, তিনি অসুস্থ। তাহলে আমি আইনমন্ত্রী হিসেবে অন্য কোনো কথা বলতে পারি না। যে সব অর্বাচনীনরা এসব কথা বলে, তাদের আমি জানিয়ে দিতে চাই যে মিথ্যা কথা বলার অভ্যাস আপনার, আমার না। … প্রধান বিচারপতি যখন কোনো কথা লিখেন তখন সেটা আমরা সন্দেহের চোখে দেখি না।
 
আইনমন্ত্রী বলেন, চিঠি পাওয়ার পরে আমাদের মনে কোনো সন্দেহের উদ্রেক হয় নাই এবং আইন মন্ত্রণালয়ের যে কাজ সেই কাজ আমরা করেছি। তার মানে এই চিঠি প্রসেস করে মহামান্য রাষ্ট্রপতির কাছে পৌঁছে দিয়েছি এবং মহামান্য রাষ্ট্রপতি মাননীয় প্রধান বিচারপতিকে ছুটি দিয়েছেন। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের প্রবীণতম বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞাকে অস্থায়ী প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়ার এবং প্রধান বিচারপতির দায়িত্ব পালনে নিযুক্ত করেছেন।
 
বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।