ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বার বার অনুরোধ করবো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বার বার অনুরোধ করবো অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী-ছবি-বাংলানিউজ

গাজীপুর: এখনকার প্রেক্ষাপট সর্ম্পূণ পাল্টে গেছে। মিয়ানমার থেকে মন্ত্রী এসেছিলেন। রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে কার্যকর ব্যবস্থা নিতে তাকে বলেছি। রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে তাদের বার বার অনুরোধ করবো।

রোববার (১৫ অক্টোবর) সকালে গাজীপুরের সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে নবনিযুক্ত ৩৪তম বিসিএস (আনসার) ক্যাডার কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ এবং মাস্টার্স ইন হিউম্যান সিকউরিটি কোর্সের সমাপণী অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।  

মন্ত্রী বলেন, ফিরে যাওয়ার পর রোহিঙ্গারা যাতে নিরাপদে বসবাস করতে পারে সেজন্য মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করবো।

 

রোহিঙ্গারা সে দেশের নাগরিক নয় বলে মিয়ানমার সেনাপ্রধান যে দাবি করেছেন, সে প্রসঙ্গে মন্ত্রী বলেন, কেউ যদি ইতিহাসকে অস্বীকার করে, সেটি হবে সত্যের অপলাপ। ঐতিহাসিকভাবে রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক।  

১৫ মাসব্যাপী মৌলিক প্রশিক্ষণে ১৯ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা অংশ নেন। অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে দক্ষতার জন্য তিনজন প্রশিক্ষণার্থীকে পুরস্কার প্রদান করা হয়।  

এসময় আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ নুরুল আলম, উপ-মহাপরিচালক (অপারেশন) দিলিপ কুমার বিশ্বাস ও ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট (একাডেমি) সাইফুদ্দিন মোহাম্মদ খালেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭    
আরএস/আরআর
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।