ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইসিকে ১১ দফা প্রস্তাবনা দেবে আওয়ামী লীগ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
ইসিকে ১১ দফা প্রস্তাবনা দেবে আওয়ামী লীগ  ফাইল ফটো

ঢাকা: আসছে ১৮ অক্টোবর (বুধবার) নির্বাচন কমিশনে (ইসি) অনুষ্ঠিত সংলাপে সুনির্দিষ্ট ১১ দফা প্রস্তাবনা দেবে আওয়ামী লীগ। 

রোববার (১৫ অক্টোবর) দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান।  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপির সংলাপে অংশ নেওয়া রাজনীতির জন্য ইতিবাচক।

বিএনপি শক্তিশালী ও কঠিন প্রতিপক্ষ। আওয়ামী লীগ মনে প্রাণে চায় তারা নির্বাচনে আসুক। সংলাপে অংশগ্রহণ প্রমাণ করছে তারা নির্বাচনেও আসবে।  

দুর্বলকে পরাজিত করে আওয়ামী লীগ ক্ষমতায় যেতে চায় না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আগের (২০১৪ সালের ৫ জানুয়ারি) নির্বাচনেও আওয়ামী লীগ চেয়েছিল বিএনপি অংশ নিক। ওই নির্বাচনে অংশ না নিয়ে তাদের বিশাল ক্ষতি হয়েছে- তা এখন সবাই বলছে।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান বিচারপতির বিদেশ সফর সম্পর্কে যা বলার তা সুপ্রিম কোর্ট ও আইনমন্ত্রী-ই বলেছেন। এর বাইরে সরকারের আর কোনো বক্তব্য নেই।  

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সিএনজিচালিত অটো রিকশা সরকার নির্ধারিত ভাড়া ও মিটার পদ্ধতি মানছে না। ঢাকায় কিছুটা মানলেও চট্টগ্রামে সিএনজি অটোরিকশায় চলছে একেবারেই স্বেচ্ছাচারিতা।  

সিটিং সার্ভিস সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, সিটিং সার্ভিস ব্যবস্থাকে চেষ্টা করেও লাইনে আনা যাচ্ছে না। সিটিং সার্ভিসের নামে বাস মালিকরা গণপরিবহনে অরাজকতা সৃষ্টি করেছে। বিষয়টি নিয়ে সরকার গভীরভাবে চিন্তা ভাবনা করছে।  

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
আরএম/এমএ/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।