ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

৫ টাকার ভাড়া ৩০ টাকা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
৫ টাকার ভাড়া ৩০ টাকা! এভাবেই মিনি ট্রাকে করে গন্তব্যে যাচ্ছেন সাধারণ মানুষজন

মানিকগঞ্জ:  ঢাকা-আরিচা মহাসড়কের সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গী বাসষ্ট্যান্ড থেকে মানিকগঞ্জ বাসষ্ট্যান্ড পর্যন্ত যাত্রী প্রতি ভাড়া মাত্র ৫ টাকা। বাস চলাচল বন্ধ থাকায় সেখানে এখন একজন যাত্রীকে গুনতে হচ্ছে ত্রিশ টাকা করে। আর যেতে হচ্ছে অটোরিকশা বা মাহিন্দ্রা, লেগুনা বা ছোট ট্রাকে করে। 

নির্ধারিত ভাড়ার চেয়ে কয়েকগুন বেশি টাকা দিয়ে উঠতি বয়সের যুবকেরা গন্তব্যে যেতে পারলেও চরম বিপাকে পড়েছেন নারী ও বৃদ্ধ যাত্রীরা। এতে ঢাকা আরিচা মহাসড়কের প্রায় ৩৫ কিলোমিটার এলাকায় চরম দুর্ভোগ পোহাচ্ছে সাধারণ যাত্রীরা।

 

মহাসড়কের নয়াডিঙ্গী বাসষ্ট্যান্ড এলাকায় মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের ছাত্রী আসমা আক্তার জানান, কলেজে যাওয়ার উদ্দেশ্যে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত দাঁড়িয়ে থেকেও কোনো বাস পাননি তিনি। ছোট ট্রাক বা লেগুনা অথবা কোনো অটোরিকশা বাসষ্ট্যান্ড এলাকায় আসা মাত্রই ছেলেরা তারাহুড়ো করে উঠে পড়ছেন। যার ফলে আমি এখনে অপেক্ষা করছি।  

সাভারে যাওয়ার উদ্দেশ্যে মহাসড়কের গোলড়া বাসষ্ট্যান্ড এলাকায় দাঁড়িয়ে থাকা মধ্য বয়সী আফজাল হোসেন নামের এক যাত্রী জানান, সাভারের এক পোশাক কারাখানায় তার মেয়ে আলেয়া বেগম অপারেটর হিসেবে চাকরি করেন। সকালে মেয়ে ফোন করে জানান তিনি বেশ অসুস্থ। তাকে আনতে যাওয়ার জন্যে প্রায় দুই ঘণ্টা দাঁড়িয়ে থেকেও তিনি কোনো বাস বা অন্য কোনো উপায় না পেয়ে বেশ বিপাকে পড়েছেন বলেও জানান তিনি।

তবে অতিরিক্ত ভাড়া নেওয়ার বিষয়ে কোনো যাত্রী অভিযোগ না এনে বরং গন্তব্যে পৌছানোর বিষয়ে অধিক গুরুত্ব প্রকাশ করেন।

নাম প্রকাশ না করার শর্তে এক মাহিন্দ্রা চালক জানান, নয়াডিঙ্গী থেকে মানিকগঞ্জে যাত্রী নেওয়া বেশ ঝুঁকি রয়েছে। শ্রমিক নেতারা জানতে পারলে বেশ ঝামেলা পোহাতে হবে। তাই ভাড়া বেশি নেওয়া হচ্ছে। এছাড়া যাত্রীদেরকে মানিকগঞ্জ বাসষ্ট্যান্ডে পৌঁছার আধ কিলোমিটার আগেই নামিয়ে দেওয়া হয় বলেও জানান তিনি।

মানিকগঞ্জ বাস টার্মিনাল দখলকে কেন্দ্র করে রোববার (১৫ অক্টোবর) সকাল থেকে বাস ধর্মঘট পালন করছে জেলা শ্রমিকলীগের নেতাকর্মীরা। জেলা শ্রমিক লীগের সভাপতি বাবুল সরকার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, সন্ধ্যা পর্যন্ত ওই ধর্মঘট চলবে।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান জানান, পরিবহন ধর্মঘটের বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে। মানিকগঞ্জ জেলা থেকে সকল বাস সার্ভিস বন্ধ থাকলেও দুরপাল্লার যানবাহন চলাচল করছে স্বাভাবিকভাবেই। আর যাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে তিনি অবগত নন। তবে এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
বিএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।