ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী বিলম্বে আসছেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী বিলম্বে আসছেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি

ঢাকা: মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি দুইদিনের সফরে  রোববার (১৫ অক্টোবর) সকাল নটায় ঢাকায় আসার কথা থাকলেও তার সফর বিলম্বিত হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে তার বিশেষ বিমান সকাল দশটার পর ঢাকায় নামতে পারে। কি কারণে বিলম্ব তা জানাতে তিনি অপরাগতা প্রকাশ করেন।

ঢাকায় তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে অপেক্ষা করছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয়) কামরুল আহসান, মালয়েশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত শহিদুল ইসলাম ও ঢাকায় মালয়েশিয়ার কর্মকর্তারা।

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী বিশেষ বিমানে ঢাকায় নেমেই সোনারগাঁও হোটেল যাবেন। সেখানে সারাদিনই বিশ্রাম নেবেন।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠক করবেন।  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি উপস্থিত থাকবেন।

দ্বিপক্ষীয় বৈঠকে রোহিঙ্গা ইস্যু ছাড়াও মালয়েশিয়ায় বাংলাদেশি জনশক্তি পাঠানো বিষয়ে আলোচনা হবে।

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ নিজ দেশের বৈদেশিক কর্মসংস্থান বিষয়টিও দেখেন। সফরের দ্বিতীয় দিন সোমবার (১৬ অক্টোবর) সকাল ৮টায় কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের উদ্দেশ্য বিশেষ বিমানে ঢাকা ছাড়বেন। পরিদর্শন সেরে সেদিন দুপুরের পর কক্সবাজারে থেকেই বাংলাদেশ ছেড়ে যাবেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
কেজেড/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।