ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লৌহজংয়ে মা ইলিশ ধরার দায়ে ৭ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
লৌহজংয়ে মা ইলিশ ধরার দায়ে ৭ জেলের কারাদণ্ড মা ইলিশ ধরার দায়ে ৭ জেলের কারাদণ্ড

মুন্সীগঞ্জ: পদ্মা নদীর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীর অংশে অভিযান চালিয়ে মা মা ইলিশ ধরার দায়ে ৭ জেলেকে আটক করে তাদের প্রত্যেককে ১০দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- আলেক শেখ (৩৬), মঙ্গল (২২), মো শাহজালাল (৩৫), মো. মোতালেব (৩০), শাহ আলম (৩২), লতিফ মাদবর (৪০) ও বাচ্চু ফকির (২৭)।

শনিবার (১৪ অক্টোবর) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনির হোসেন এ দণ্ড দেন।

এরআগে, বিকেল থেকে রাত পর্যন্ত উপজেলা মৎস্য কর্মকর্তা ও কোস্টগার্ডের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসানের নেতৃত্বে উপস্থিত ছিলেন- সহকারী মৎস্য কর্মকর্তা ইদ্রিস তালুকদার, সম্প্রসারণ কর্মকর্তা রাসেল মোল্লা, মাওয়া কোষ্টগার্ড কমান্ডার লুৎফর রহমান, মৎস্য অফিসের অফিস সহকারী সেলিম ইসলামসহ প্রমুখ।


কামরুল হাসান বাংলানিউজকে জানান, আইন অমান্য করে পদ্মা নদীতে মাছ শিকার করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৮০ কেজি মা ইলিশ, ৫০ হাজার মিটার কারেন্ট জালসহ ৭ জেলেকে আটক করা হয়। পরে তাদের প্রত্যেককে ১০দিন করে কারাদণ্ড দেওয়া হয়।  

জব্দ ইলিশগুলো চারটি এতিম খানায় বিতরণ করা হয়েছে। এছাড়া জব্দ কারেন্ট জাল পদ্মা নদীর পাড়ে স্থানীয়দের সামনে পুড়িয়ে ফেলা হয়। দণ্ডপ্রাপ্ত জেলেদের লৌহজং থানা হেফাজতে রাখা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৫২০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।