ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপরাধ দমনে সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
অপরাধ দমনে সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে সিসি ক্যামেরা বিষয়ক অনুষ্ঠান

ময়মনসিংহ: অপরাধী শনাক্ত ও অপরাধ দমনে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ।

ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ৬৫ কিলোমিটার এলাকা সিসি ক্যামেরা নেটওয়ার্কের আওতায় আসার বিষয়টি প্রশংসা করে তিনি বলেন, এসব সিসি ক্যামেরা উচ্চ ক্ষমতার। যাতে সবসময় বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করতে সোলার প্যানেল প্রতিস্থাপন করা যেতে পারে।

 

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার কার্যালয়ের মিডিয়া সেন্টারে সিসি ক্যামেরা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।  

এ সময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে মহাসড়কে সর্বাধুনিক প্রযুক্তি ও উন্নতমানের সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এর ফলে সহজেই অনেক অপরাধীকে শনাক্ত করা সম্ভব হচ্ছে। পুলিশের কাজেও গতি এসেছে।

বিষয়টি তুলে ধরে বেশ কয়েকটি অপরাধ শনাক্তের চিত্র দেখে পুলিশের ভূমিকারও প্রশংসা করেন এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ।  

এর আগে জেলা পুলিশ সুপার (এসপি) কার্যালয়ে তিনি এসে পৌঁছলে ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মোহাম্মদ নূরে আলম তাকে ফুলেল শুভেচ্ছা জানান।  

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
এমএএএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ