ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
‘অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা’ সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আবদুল মতিন খসরু এমপি। ছবি: বাংলানিউজ

কুমিল্লা: সাবেক আইনমন্ত্রী, আইন বিচার ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল মতিন খসরু এমপি বলেছেন, ‘প্রধান বিচারপতির বিরুদ্ধে দালিলিক প্রমাণসহ কিছু অভিযোগ আনা হয়েছে। তদন্তে তা প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আইন তার নিজস্ব গতিতে চলবে’।

তিনি আরো বলেন, ‘আমরা চাই, প্রধান বিচারপতি সুস্থ হয়ে দেশে ফিরে আবার দায়িত্ব পালন করুন’।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার ছয়গ্রামে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু আরো বলেন, ‘প্রধান বিচারপতি নিজ স্বাক্ষরিত চিঠিতে রাষ্ট্রপতির কাছে অসুস্থতার কারণে ছুটির আবেদন জানিয়েছেন। আবার তিনিই মৌখিকভাবে বলছেন, আমি সম্পূর্ণভাবে সুস্থ। আমরা কোন কথায় বিশ্বাস করবো? লিখিত না মৌখিক? তিনি একেকবার একেক কথা বলেন’।

‘বিচার বিভাগের স্বাধীনতার বিষয়ে বিভিন্ন সভা-সেমিনারে তিনি বলেছেন, বিচার বিভাগ স্বাধীন। আবার কিছু মানুষের সামনে বলেন, বিচার বিভাগের স্বাধীনতা নেই। তিনি নিজেই নিজের কথায় ঠিক থাকতে পারেন না’।

ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. মাহবুব উল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর তাহের আহমেদ চৌধুরী। স্বাগত বক্তব্য দেন কুমিল্লা জোন প্রধান এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আমিরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য দেন কুমিল্লা জজ কোর্টের সাবেক পিপি অ্যাড. আবুল হাশেম খান, বুড়িচং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, কুমিল্লা জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, বাকশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা মাস্টার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।