ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপসায় ডুবলো বাংলার বাঘ!

মাহবুবুর রহমান মুন্না, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
রূপসায় ডুবলো বাংলার বাঘ! নৌকাচাইচ প্রতিযোগিতায় অংশ নেওয়া একটি নৌকা ডুবে যায় রূপসায়/ ছবি: মানজারুল ইসলাম

খুলনার রূপসা নদী থেকে: শিরোনাম দেখে বিস্মিত হওয়ার কিছু নেই। সত্যিই রূপসী রূপসায় এসে ডুবলো বাংলার বাঘ। তবে তা বাঘ নয় নৌকাবাইচ প্রতিযোগিতার নৌকা। বাঘের হুঙ্কার দিয়ে বাইচের এ নৌকাটি ঢেউ আর স্রোতের কাছে পরাজিত হয়।

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে খুলনার রূপসা সেতু সংলগ্ন নদীতে নৌকাবাইচ চলাকালে ৬৫ জন মাঝিমাল্লা নিয়ে নৌকাটি মাঝ নদীতে ডুবে যায়। তাৎক্ষণিকভাবে সবাইকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

নৌকাটি নড়াইল জেলার লোহগড়া থেকে প্রতিযোগিতায় অংশ নিতে আসে।

বাইচের নৌকা ডুবে যাওয়ায় দুই পাড়ের দর্শনার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করলেও সাহসী মাঝিমাল্লারা উদ্ধারকারীদের সহযোগিতায় পাড়ে ওঠেন।  

রূপসা নদীর দুই পাড়ে নৌকাবাইচ প্রতিযোগিতা দেখতে লাখো মানুষ ভিড় জমায়। আশপাশের জেলা থেকেও অনেক দর্শক এসেছেন। নৌকা ও ট্রলার নিয়ে রূপসায় আনন্দে মেতে ওঠেন সবাই। বিশেষ করে তরুণ-তরুণী, নারী শিশুদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। রূপসা নদীর আশেপাশের এলাকাও মেতে উঠেছিলো প্রাণের উৎসবে।
রূপসায় নৌকাচাইচ প্রতিযোগিতা/ ছবি: মানজারুল ইসলামনগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে ১২তম এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। দুপুর আড়াইটায় ১নং কাস্টম ঘাট থেকে শুরু হয়ে খানজাহান আলী সেতু (রূপসা সেতু)-তে গিয়ে নৌকাবাইচটি শেষ হয়।

আয়োজক সূত্রে জানা যায়, এবারের প্রতিযোগিতায় ৩টি গ্রুপে মোট ৩২টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে বড় গ্রুপে প্রথম পুরস্কার ১ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৬০ হাজার ও তৃতীয় পুরস্কার ৩০ হাজার টাকা। ছোট গ্রুপে প্রথম পুরস্কার ৫০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৩০ হাজার ও তৃতীয় পুরস্কার ২০ হাজার টাকা।  

এছাড়া বিশেষ গ্রুপে প্রথম পুরস্কার ৫০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৩০ হাজার ও তৃতীয় পুরস্কার ২০ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ