ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ‘বিশ্ব মান দিবস’ উপলক্ষে আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
বরিশালে ‘বিশ্ব মান দিবস’ উপলক্ষে আলোচনা সভা বরিশালে ‘বিশ্ব মান দিবস’ উপলক্ষে আলোচনা সভা

বরিশাল: ‘বিশ্ব মান দিবস’ উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনে (বিএসটিআই) বরিশাল আঞ্চলিক অফিসের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) ‘নান্দনিক নগরায়নে মান’ প্রতিপাদ্যে সামনে রেখে বরিশালের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

বরিশলের জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাসিনুর রহমান, ক্যাবের সভাপতি মুক্তিযোদ্ধা মো. আক্কাস হোসেন প্রমুখ।

বিভাগীয় কমিশনার শহিদুজ্জামান তার বক্তব্যে বলেন, মান এর উন্নয়নের সঙ্গে যেকোনো জাতির মর্যাদার উন্নয়ন ঘটে। বিশ্ব প্রতিযোগীতায় টিকে থাকতে শিক্ষার উন্নয়নের সঙ্গে মানুষের মান উন্নয়ন করতে হবে।  

তিনি বলেন, অদক্ষ জনবল থাকলে মান সম্মত পণ্য উৎপাদন সম্ভব নয়। তাই দরকার যথাযথ প্রশিক্ষণ ও তাদের যথাযথ ক্ষমতায়ন। মানুষে মানুষে সহানুভূতি সৌহার্দ্য বৃদ্ধি করে পণ্যের মান উন্নয়ন করা সম্ভব। শুধুমাত্র আইন দ্বারা অসাধু ব্যবসায়ীদের দমন করা সম্ভব নয়।

সভায় স্বগত বক্তব্যে বিএসটিআই’র আঞ্চলিক অফিস প্রধান ও উপ-পরিচালক মো. আমিনুল হক বিশ্ব মান দিবস উপলক্ষে সকল উৎপাদনকারী, ভোক্তা, সেবা প্রদানকারী সংস্থার কাছে মানসম্পন্ন পণ্য সেবা দেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ