ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনগ্রসর জনগোষ্ঠীর প্রত্যাশা পূরণ হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
অনগ্রসর জনগোষ্ঠীর প্রত্যাশা পূরণ হবে সমাজকল্যাণ অধিদফতরের কর্মশালা

ঢাকা: অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে তাদের সকল প্রত্যাশা অবশ্যই পূরণ হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে সমাজকল্যাণ অধিদফতরের মিলনায়তনে আয়োজিত এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি। বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন বিষয়ক এ কর্মশালার আয়োজন করে সমাজকল্যাণ অধিদফতর।

নুরুজ্জামান আহমেদ বলেন, অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ১৯৯৬ সাল থেকেই প্রধিনমন্ত্রী শেখ হাসিনা নানা উদ্যোগ নিয়েছেন, নিরলসভাবে নানা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। সেজন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এখনো সরকারের নানা কার্যক্রম অব্যাহত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, অনগ্রসর মানুষদের কথা চিন্তা করে বিস্তৃত কর্মসূচি হাতে নিতে প্রধানমন্ত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন।

কর্মশালায় উপস্থিত অনগ্রসর জনগোষ্ঠীর মানুষদের উদ্দেশ্য করে নুরুজ্জামান আহমেদ বলেন, আপনাদের চিন্তার কোনো কারণ নেই, হতাশ হওয়ার কারণ নেই। আপনাদের জীবনমান উন্নয়নে আমরা সবাই সচেষ্ট আছি। দৃঢ়কণ্ঠে বলতে চাই আপনাদের সকল প্রত্যাশা অবশ্যই পূরণ হবে।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সঠিক সংখ্যা নিরুপণ করে বয়স্ক ভাতা ও শিক্ষাভাতা বৃদ্ধি করতে আগামী বাজেটে প্রস্তাবের আশ্বাসও দেন তিনি।

এ সময় আরো বক্তব্য দেন- সমাজকল্যাণ অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খন্দকার আতিয়ার রহমান, অধিদফতরের পরিচালক (কার্যক্রম) আবু মোহাম্মদ ইউসুফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।