ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ৩০ হাজার পিস ইয়াবাসহ সিন্ডিকেটের ৩ সদস্য আটক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
রাজধানীতে ৩০ হাজার পিস ইয়াবাসহ সিন্ডিকেটের ৩ সদস্য আটক আটক মাদক ব্যবসায়ীরা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা ও একটি মোটরসাইকেলসহ ইয়াবা সিন্ডিকেটের তিন সদস্যকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।

শুক্রবার (১৩ অক্টোবর) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুর ২ হতে রাত সাড়ে ১২ পর্যন্ত টানা ১০ ঘণ্টা অভিযান চালিয়ে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ইয়াবা সিন্ডিকেটের ওই তিন সদস্যকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা উপ অঞ্চলের একটি দল।

গ্রেফতারকৃতরা হলেন- চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ঠাকুরদিঘী রাজঘাটা এলাকার মো নূরুল ইসলামের ছেলে মো: মহিউদ্দিন ইসলাম (২৪), নোয়াখালী সুধারাম উপজেলার নেয়াজপুর এলাকার আব্দুর রশিদের ছেলে মো: মোবারক হোসেন বাবু (২৯) ও ঝালকাঠি সদরের মধুপুর এলাকার হরেন চন্দ্র শীলের ছেলে দুলাল চন্দ্র শীল(৪৮)।

গত ০৯ জুলাই রাজধানীর এ্যালিফ্যান্ট রোড, কলাবাগান ও পশ্চিশ রাজাবাজারে ৫০ জাহার পিস ইয়াবার মামলার সূত্র ধরে ইয়াবা এ সিন্ডিকেটটিকে ধরতে মাস যাবৎ গোয়েন্দা নজরদারি চালিয়ে আসছিল ঢাকা মেট্রো’র সদস্যরা।

বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে হানিফ ফ্লাইওভারের শনিরআখরা প্রান্ত থেকে ইয়াবা সরবরাহের সময় সিন্ডিকেটের সদস্য মো মহিউদ্দিন ইসলামকে ৫ হাজার ইয়াবাসহ গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বংশাল নবাবপুর রোডস্থ এম এস মার্কেটের তৃতীয় তলা থেকে মাদক ব্যবসায়ী নাসির উদ্দিনের গোডাউন হতে ২০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। এসময় মাদক ব্যবসায়ী নাসির উদ্দিনকে সহযোগীতার দায়ে মার্কেটের দাড়োয়ান দুলাল চন্দ্র শীলকে গ্রেফতার করা হয়। কিন্তু মূল হোতা নাসির উদ্দিন পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। রাজধানীর গেন্ডারিয়া এলাকায় থেকে ৫ হাজার পিস ইয়াবাসহ একই দলের সদস্য মো মোবারক হোসেন বাবুকে গ্রেফতার করা হয়

গ্রেফতারকৃত ও পলাতক আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ ধারায় খিলগাঁও সার্কেলের পরিদর্শক সুমনুর রহমান ও সূত্রাপুর সার্কেলের পরিদর্শক মো: হেলাল উদ্দিন ভূইয়া বাদী হয়ে দু’টি নিয়মিত মামলা রুজু করেছেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।