[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮

bangla news

ঝালকাঠি-পটুয়াখালীতে দুর্যোগ প্রশমন দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৩ ৪:৫৭:৫৬ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ‘দুর্যোগ সহনীয় আবাস গড়ি, নিরাপদে বাস করি’ এই স্লোগানে ঝালকাঠি ও পটুয়াখালী জেলায় আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

র‌্যালি, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার (১৩ অক্টোবর) দুর্যোগপ্রবণ এ দুই জেলায় দিবসটি পালিত হয়। সকালে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। 

র‌্যালিটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেখ রাসেল স্টেডিয়ামের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। 

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেন, মো. সাইদুজ্জামান, জেলা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মো. মেহেদী হাসান প্রমুখ।

আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং রেড ক্রিসেন্ট সদস্যদের অংশগ্রহণে দূর্যোগকালীন সময়ের উদ্ধার অভিযান ও অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে মহড়া হয়। এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন সেখানে। 

অনুষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে ছবি আঁকাসহ বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণও করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে সকালে পটুয়াখালী সার্কিট হাউজ প্রাঙ্গণে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। 

পরে দিবসটির তাৎপর্য তুলে ধরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. মো. মাছুমুর রহমান। 

বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহাফুজুর রহমান, প্রেসক্লাবের সভাপতি কাজী শামসুর রহমান ইকবাল প্রমুখ। 

আলোচনা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। পরে সেখানে দুর্যোগ মোকাবেলা শীর্ষক একটি মহড়া অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
এমএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa