ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেতাগীতে মা ইলিশ ধরার দায়ে ২ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
বেতাগীতে মা ইলিশ ধরার দায়ে ২ জেলের কারাদণ্ড

বরগুনা: নিষেধাজ্ঞা অমান্য করে বরগুনার বেতাগী উপজেলার বিষখালী নদীতে মা ইলিশ শিকার করার দায়ে ২ জেলেকে এক মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বাচ্চু তাদের এ কারাদণ্ড‍াদেশ দেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

আটক দু’জন হলেন-নিয়ামতির কাঠালিয়া উপজেলার আওড়াবুনিয়া গ্রামের বাসিন্দা মো. কালাম (২০) ও একই উপজেলার তালগাছিয়া গ্রামের মো. বাদল (৫০)।

বেতাগী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মোস্তফা আল রাজীব বাংলানিউজকে জানান, কিছু অসাধু জেলে একত্রিত হয়ে বিষখালী নদীর বিবিচিনি ইউনিয়নের ফুলতলা এলাকায় নিষেধাজ্ঞা
অমান্য করে মাছ ধরছিলেন। এসময় মৎস্য বিভাগের অভিযান টের পেয়ে তিন জেলে পালিয়ে গেলেও দুইজনকে আটক করা হয়। এসময় সাড়ে তিন কেজি ইলিশ, একটি ইঞ্জিন চালিত নৌকা ও ১০ লাখ ৭৫ হাজার টাকা দামের ৩৭ হাজার মিটার জাল জব্দ করা হয়। পরে জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ১৩ অক্টোবর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad