[x]
[x]
ঢাকা, বুধবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৩ ডিসেম্বর ২০১৭

bangla news

জনতার ইট-পাটকেল নিক্ষেপ, ডিম বিক্রি বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৩ ১১:২৮:৫১ এএম
ভেঙে পড়ে আছে ডিম, বিক্রি বাতিল, ছবি: জিএম মুজিবুর

ভেঙে পড়ে আছে ডিম, বিক্রি বাতিল, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ‘বিশ্ব ডিম দিবসে’ বিক্রি শুরুর আগেই বন্ধ করে দেওয়া হলো ডিম বিক্রি। জনতার ইট-পাটকেল নিক্ষেপ ও চরম শৃঙ্খলাহীন পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (১৩ অক্টোবর) বেলা সোয়া ১১টার পর এমন ঘোষণা দেওয়া হয়েছে।

ডিম বিক্রির নামে নাটক, মানুষ হয়রানি! 

মূলত সকাল ৯টা থেকে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশনে (কেআইবি) তিন টাকায় ডিম বিক্রি হওয়ার কথা ছিল। ২০ হাজার ডিম দেওয়া হতো। একজন পেতেন ৯০টি করে।

তবে সরেজমিনে দেখা যায়, পঞ্চাশ হাজারের বেশি মানুষ লাইনে দাঁড়ান। এতো মানুষের ভিড়ে পুরো ইনস্টিটিউশনে গোলমালের সৃষ্টি হয়। যোগানের চেয়ে মানুষের চাহিদা বেশি হওয়ায় বিশৃঙ্খল পরিবেশ নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পুলিশ এতো মানুষকে ছত্রভঙ্গ করতে লাঠি চার্জ করে।
তিন টাকা পিস ডিম কিনতে মানুষজন সকাল ৬টা থেকে লাইনে দাঁড়ানো শুরু করেন বলে কর্তৃপক্ষ জানায়। ৯টার মধ্যে এ লাইন কেআইবি চত্বর ছাড়িয়ে ফার্মগেট, বিজয় স্মরণী পার করে। লাগে দীর্ঘ যানজট।

মানুষের ভিড়ে প্রচুর ডিম ভেঙে গেছে। রাস্তায় দেখা গেছে ডিম ভেঙে সয়লাব। তবুও যেগুলো বেঁচেছে তা পরবর্তীতে বিলিয়ে দেওয়া বা কম মূল্যে নির্দিষ্ট বাজারে বিক্রি করা হবে বলে জানা গেছে।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ্র সাংবাদিকদের বলেন, স্বীকার করছি, অপরিকল্পিত পরিকল্পনার ফলে আজকে এমন ঘটনা ঘটেছে। আমরা ভাবিনি এতো মানুষের সাড়া পাবো। আমাদের লক্ষ ছিলো, এক লাখ ডিম বিক্রি করার। মজুত ছিল ৫০ হাজার ডিম। কিন্তু এতো মানুষের চাহিদার কাছে তা খুব স্বল্প। ফলে বিক্রি স্থগিত করতে হলো। আগামীতে এমন হবে না।

তেজগাঁও থানার উপপরিদর্শক মৃণাল বাংলানিউজকে বলেন, আয়োজকদের ধারণা ছিলো না, এতো মানুষ হবে।পরিকল্পনা ছাড়া এমন আয়োজন করা উচিত নয়। মানুষকে ভোগান্তি দেওয়া হয়। তবে দুপুরের মধ্যে পরিস্থিতি আমরা নিয়ন্ত্রণে নিতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
এমসি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa