[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

বাগাতিপাড়ায় ১৬ মাস বেতন নেই পৌর কাউন্সিলরসহ ২৬ কর্মীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ৫:৫৮:১৪ পিএম
বাগাতিপাড়ায় ১৬ মাস বেতন নেই পৌর কাউন্সিলরসহ ২৬ কর্মীর

বাগাতিপাড়ায় ১৬ মাস বেতন নেই পৌর কাউন্সিলরসহ ২৬ কর্মীর

নাটোর: ১৬ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না নাটোরের বাগাতিপাড়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলরসহ ২৬ কর্মচারী। এতে ওই কর্মচারীদের মধ্যে অনেকেই মানবেতন জীবন যাপন করছেন।

ভুক্তভোগীদের অভিযোগ, বাগাতিপাড়া পৌরসভার ১২ কাউন্সিলর প্রায় এক বছর এবং ১৪ জন কর্মচারীর ১৬ মাস ধরে বেতন ভাতা বন্ধ রয়েছে। উৎসব বোনাসসহ বেতন বন্ধ থাকায় দৈনন্দিন খরচ যোগাতে তাদের প্রতিনিয়ত হিমশিম খেতে হচ্ছে। দীর্ঘদিন ধরে বেতন বন্ধ থাকায় দোকানিরাও ওই সকল কর্মচারীদের বাকিতে পণ্য দেওয়া বন্ধ করে দিয়েছে। তবে কাউন্সিলর ও কর্মচারীদের বেতন-বোনাস বন্ধ থাকলেও পৌর মেয়রের বেতন ও সম্মানী ভাতা বকেয়া নেই।

পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর আয়েজ উদ্দিন বাংলানিউজকে জানান, তিনি বেশ কিছুদিন অসুস্থ রয়েছেন। বকেয়া বেতন-ভাতা চেয়েও না পাওয়ায় চিকিৎসা করাতে পারছেন না তিনি।   

পৌর মেয়র মোশাররফ হোসেন বাংলানিউজকে জানান, পৌরসভার নিজস্ব আয় থেকেই কাউন্সিলর ও কর্মচারীদের বেতন ভাতা দেওয়া হয়। কিন্তু পৌর নাগরিকরা নিয়মিত কর প্রদানে অনিহা দেখানোর কারণে কর আদায়ের হার সন্তোষজনক নয়। নাগরিকদের কর পরিশোধের জন্য উঠান বৈঠক করা সহ লাল নোটিশ পর্যন্ত করা হয়েছে। তাতেও কোন কাজে আসেনি।

তিনি আরো জানান, কর্মচারীসহ ওয়ার্ড কাউন্সিলরদের প্রতিমাসে বেতন ভাতার জন্য সাড়ে চার লাখ টাকার প্রয়োজন হয়। এছাড়া বিদ্যুত বিলসহ অন্যান্য খরচও রয়েছে। কর আদায়ের টাকায় সব কিছু করতে হয়। এরসত্বেও দু’টি ঈদ বোনাসসহ বেশ কয়েক মাসের বকেয়া বেতন দেওয়া হয়েছে। ১৬ মাসের বেতন ভাতা বকেয়া থাকা সহ তার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়। তারা মিথ্যাচার করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa