ঢাকা, বুধবার, ৩ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭

bangla news

বরিশালে জেলেরা পাচ্ছে সহায়তার চাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ৫:৪৩:২৩ পিএম
বরিশাল

বরিশাল

বরিশাল: ডিমওয়ালা মা ইলিশ রক্ষায় মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা থাকার কারনে জেলেদের সহায়তা কর্মসূচির আওতায় সরকারের পক্ষ থেকে বরিশালে ৪৩ হাজার ৬শ’ ৪৪ জন জেলেকে বিনামূল্যে চাল বিতরণ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বরিশালের জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, জেলার নির্ধারিত ৪৩ হাজার ৬শ’ ৪৪ জন দরিদ্র ও দুর্দশাগ্রস্থ জেলের জন্য ৮৭২ দশমি ৮৮ মেট্রিকটন স্পেশাল ভিজিএফ চাল বরাদ্দ হয়েছে। এসব চাল উপজেলা পর্যায়ে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বরিশাল সদর উপজেলা নির্বহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবীর বাংলানিউজকে বলেন, কাগজে কলমে তারা চাল বুঝে নিচ্ছেন। আগামী রোববার (১৫ অক্টোবর) থেকে ইউনিয়ন পর্যায়ে জেলেদের মাঝে চাল বিতরণ শুরু করা হবে।

বরিশাল জেলায় নিবন্ধিত জেলের সংখ্যা প্রায় ৭৪ হাজার, যারমধ্যে ইলিশের জেলে রয়েছে ৪৯ হাজার ৪৯ জন । অপরদিকে চারমাস সহায়তা পান প্রায় ৭২ হাজার জেলে। আর মা-ইলিশ রক্ষার সময় সহায়তা পান প্রায় ৪৪ হাজার জেলে।

এদিকে জেলা মৎস্য কর্মকর্তা ড. তপন কুমার পাল আশাবাদ ব্যক্ত করেন জানান, ভবিষ্যতে নিবন্ধিত সব জেলেই চাল পাবেন বলে।

তবে ইলিশ ধরা নিষেধাজ্ঞার সময় চালের সঙ্গে প্রতি জেলে পরিবারকে কিছু আর্থিক সহায়তা করার দাবি জানিয়েছেন বাংলাদেশ ক্ষুদ্র মৎজীবী জেলে সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. ইসরাইল পন্ডিত।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
এমএস/জিপি

অন্তর্ভুক্ত বিষয়ঃ ইলিশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa