ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিককে মারধর করায় ট্রাফিক সার্জেন্ট প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
সাংবাদিককে মারধর করায় ট্রাফিক সার্জেন্ট প্রত্যাহার ফটো সাংবাদিকের সঙ্গে ট্রাফিক সার্জেন্ট মুস্তাইনের অসৌজন্যমূলক আচরণ/ ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর মৎস্য ভবনের সামনে এক ফটো সাংবাদিকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও মারধর করায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট মুস্তাইনকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর মংস্য ভবন মোড়ে দৈনিক মানবজমিন পত্রিকার ফটো সাংবাদিক মো. নাসির উদ্দিন ওই ট্রাফিক সার্জেন্টের নিপীড়নের শিকার হন।  

এ ঘটনায় ট্রাফিক সার্জেন্ট মুস্তাইনকে প্রত্যাহার করা হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম।

তিনি বলেন, এ ঘটনায় ট্রাফিক-দক্ষিণের সহকারী কমিশনার (এসি) ঘটনাস্থলে তদন্ত করেছেন। প্রাথমিক তদন্তে ট্রাফিক সার্জেন্ট মুস্তাইনের অসৌজন্যমূলক আচরণ’ পাওয়া গেছে। এজন্য তাকে ক্লোজড করা হয়েছে।

পূর্ণাঙ্গ তদন্তের পর তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান উপ-কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম।

ভুক্তভোগী ফটো সাংবাদিক নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, “বিকেল সাড়ে ৪টার দিকে প্রেসক্লাব থেকে অফিসে যাওয়ার পথে মৎস্য ভবনের সামনে আমাকে আটকে গাড়ির কাগজপত্র দেখতে চান সার্জেন্ট মুস্তাইন। কাগজপত্র ঠিক থাকলেও সঙ্গে হেলমেট না থাকায় একটি মামলা দিতে চান ওই সার্জেন্ট।

আমি সার্জেন্টকে জানাই, তিনদিন আগে আমার হেলমেট চুরি হয়েছে। বেতন পেলে কিনে ফেলবো। কিন্তু তিনি কোন কথা না শুনেই আমাকে মামলা দেন। ”

ফটো সাংবাদিক আরও বলেন, “আমি ব্যাগ থেকে ক্যামেরা বের করলেই সার্জেন্ট মুস্তাইন আমার টি-শার্টের কলার ধরে এবং ক্যামেরা কেড়ে নিয়ে অন্য এক পুলিশ সদস্যের হাতে দেন। ওই পুলিশ সদস্য আমাকে চর-থাপ্পর মেরে পুলিশ বক্সে নিয়ে যান। পরে সিনিয়র সাংবাদিকরা এসে আমাকে সেখান থেকে উদ্ধার করেন। ”

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।