ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আত্মঘাতী ব্লু হোয়েল থেকে ছেলেকে ফেরালেন মা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
আত্মঘাতী ব্লু হোয়েল থেকে ছেলেকে ফেরালেন মা

নবাবগঞ্জ (ঢাকা): আত্মঘাতী গেম ব্লু হোয়েল থেকে নবম শ্রেণি পড়ুয়া ছেলে রিফাতকে (১৭) ফিরিয়ে আনলেন মা সাথী বেগম।

রিফাত নবাবগঞ্জ উপজেলা সদরের কলাকোপা ইউনিয়নের শুরগঞ্জ গ্রামের প্রবাসী সালাউদ্দিনের ছেলে।

বুধবার (১১ অক্টোবর) সাথী বেগম বাংলানিউজকে জানান, মঙ্গলবার সকাল থেকে রিফাত বাড়ির লোকজনের সঙ্গে কথা বলা বন্ধ করে দেয়।

এমনকি তার সঙ্গেও কথা বলে না। ছেলের আচরণে এমন পরিবর্তন দেখে তিনি রিফাতকে প্রশ্ন করেন সে ব্লু হোয়েল গেমসে ঢুকেছিল কিনা ? এসময় সে কিছু না বলে তার দিকে তাকিয়ে থাকে। পরে তিনি পাশের বাড়ির আলম নামে এক যুবককে ডেকে বিষয়টি জানান। আলম বুঝতে পেরে রিফাতকে নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা রিফাতের সমস্যা জানতে চাইলে একপর্যায়ে সে লিখে জানায় যে, সে ব্লু হোয়েল গেমসের প্রথম ধাপ শুরু করেছে। এসময় প্রাথমিকভাবে চিকিৎসাকরা তাকে কাউন্সিলিং দিয়ে বাড়ি পাঠিয়ে দেন এবং তার প্রতি খেয়াল রাখতে বলেন।

রিফাত বর্তমানে স্বাভাবিক আছে বলে জানায় তার মা।

রিফাতের সঙ্গে কথা হলে বাংলানিউজকে সে জানায়, শনিবার (৭ অক্টোবর) দুপুরে ইন্টানেটের মাধ্যমে সে ব্লু হোয়েল গেমস নামক সফটওয়্যারে ঢুকে পড়ে। এসময় মেসেজ অপশনে ঢুকলে জানতে পারে রাত ১২টার দিকে গেমসটি ডাউনলোড করতে হবে। সোমবার (৯ অক্টোবর) রাতে সে ব্লু হোয়েল গেমসটি ডাউনলোড করে। এসময় ওই সফটওয়্যারটিতে তার ই-মেইল আইডি, ফোন নম্বর ও তার বিস্তারিত ঠিকানা চায়। সে তথ্যগুলো দিলে মেসেজ দিয়ে তাকে জানানো হয় সে এখন থেকে এই গেমসের সদস্য। এরপর তাকে ব্লু হোয়েলের প্রথম ধাপ পালন করতে ৯ অক্টোবর রাত ১২টা থেকে ১০ অক্টোবর রাত ১২টা পর্যন্ত কারো সঙ্গে কথা বলা যাবে না বলে জানায়। সকালে ঘুম থেকে উঠে রাত ১২টা পর্যন্ত প্রতি ঘণ্টায় সে কি করছে তাও লিখে মেসেজ পাঠাতে বলে।   এ শর্ত পূরণ করলে ১০ অক্টোবর রাত ১২টায় গেমসের ২য় শর্ত দেয়া হবে বলে মেসেজে জানানো হয়। সে সকাল থেকে প্রথম শর্ত পালন করতে শুরু করলে তার অভিভাবকরা বুঝে যায়। পরে তাকে বোঝানোর পরে সে এ মরণ খেলা থেকে ফিরে আসে।

রিফাত আরো জানায়, সে আর কখনো এমনটি করবে না। অতি উৎসাহিত হয়ে আর কেউ যেন এমন সফটওয়্যার ডাউনলোড না করে সেজন্যও সে সবার প্রতি অনুরোধ করে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ১১ অক্টোবর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।