ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণসংবর্ধনায় সিক্ত প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৭
গণসংবর্ধনায় সিক্ত প্রধানমন্ত্রী নেতাকর্মীদের শুভেচ্ছা গ্রহণ করছেন প্রধানমন্ত্রী

ঢাকা: জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরে গণসংবর্ধনায় সিক্ত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে আওয়ামী লীগ ও ১৪ দলের শীর্ষ নেতা এবং বিশিষ্টজনদের পাশাপাশি রাজপথে হাজারো নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে উষ্ণ অভ্যর্থনা জানায়। 

শনিবার (৭ অক্টোবর) ৯টা ২৫ মিনিটে বিজি-০০২ ভিভিআইপি ফ্লাইটে করে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী। বিমান থেকে নামার পর আওয়ামী লীগের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।


 
এরপর প্রধানমন্ত্রী ভিভিআইপি টার্মিনাল লাউঞ্জে আসেন। সেখানে প্রথমে আওয়ামী লীগের শীর্ষ নেতারা শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
 
এরপর ১৪ দল ও বিশিষ্ট নাগরিকদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। একে একে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান শিক্ষক সমাজ, ক্রীড়াবিদ, গণমাধ্যম, শিল্পী-কবি সাহিত্যিক ও ব্যবসায়ীরা।  

শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাচ্ছেন দলীয় নেতাকর্মীরা-ছবি-বাংলানিউজ
এসময় উপস্থিত ছিলেন সরকারের মন্ত্রী, উপদেষ্টা, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, শিক্ষক,সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বুদ্ধিজীবীসহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা।
 
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য দেন।
 
সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর গাড়িবহর বিমানবন্দর ছেড়ে গণভবনের উদ্দেশে রওনা হয়। গণভবনে যাওয়ার পথে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থাকা হাজার হাজার নেতাকর্মী ফুল ছিটিয়ে, হাত নেড়ে ও স্লোগান দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রীও হাত নেড়ে শুভেচ্ছা গ্রহণ করেন।
 
সকাল থেকে ঢাকঢোল বাজিয়ে বর্ণিল ব্যানার-ফেস্টুন নিয়ে রাস্তার দুই পাশে অবস্থান নেন আওয়ামী লীগ, এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা জানানো উপলক্ষে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কসহ রাজধানীর গুরুত্বপূর্ণ অংশ বর্ণিল সাজে সাজানো হয়েছে।

বক্তব্য দিচ্ছেন শেখ হাসিনা-ছবি-বাংলানিউজজাতিসংঘ অধিবেশনে মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নিপীড়ন বন্ধে আন্তর্জাতিক জনমত সৃষ্টি ও রোহিঙ্গা ইস্যুতে মানবিক ভূমিকা রাখায় আন্তর্জাতিক মহলে প্রশংসিত হওয়া এবং বাংলাদেশের সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাওয়‍ায় প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে আওয়ামী লীগ।
 
রোহিঙ্গাদের প্রতি মানবিক আচরণ করায় ব্রিটিশ মিডিয়া শেখ হাসিনাকে ‘মাদার অব হিউম্যানিটি’ আখ্যা দিয়েছে। সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) জনপ্রিয় দৈনিক খালিজ টাইমস্‌ রোহিঙ্গা সংকটের প্রতি মানবিক আবেদন জানানোয় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উচ্ছ্বসিত প্রসংসা করে তাকে 'প্রাচ্যের নতুন তারকা' অভিহিত করেছে। আওয়ামী লীগের নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে 'বিপন্ন মানবতার বাতিঘর' বলছেন।
 
জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র সফরে যান শেখ হাসিনা। ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছান তিনি। জাতিসংঘ সদর দফতরে বিভিন্ন গুরুত্বপূর্ণ সভা-সেমিনার ও বৈঠকে অংশগ্রহণের পাশাপাশি গত ২১ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে যথারীতি বাংলায় বক্তব্য দেন তিনি।
 
সাধারণ অধিবেশনের বক্তব্যে মিয়ানমারের রোহিঙ্গা সংকট মোকাবিলায় বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান ও সংকট সমাধানে ৫ দফা প্রস্তাবনা তুলে ধরেন শেখ হাসিনা।
 
জাতিসংঘ সাধারণ অধিবেশন শেষে গত ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ভার্জিনিয়ায় যান তিনি। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ২৫ সেপ্টেম্বর একটি হাসপাতালে তার পিত্তথলিতে অস্ত্রোপচার হয়। সেখান থেকে শেখ হাসিনা গত ০৩ অক্টোবর লন্ডনে যান।
 
বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৭/আপডেট: ১৩৪০ ঘণ্টা
এমইউএম/এসকে/এসআইজে/এমএএম/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।