ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উল্টোপথে সিআইডির অতিরিক্ত ডিআইজির গাড়ি, মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
উল্টোপথে সিআইডির অতিরিক্ত ডিআইজির গাড়ি, মামলা ট্রাফিক (পশ্চিম) বিভাগের অভিযান

ঢাকা: তেজগাঁও ফ্লাইওভারের উল্টো পাশের রাস্তা দিয়ে ধেয়ে আসছিল সাদা রঙের একটি পাজেরো জিপ (ঢাকা মেট্রো-চ ১৪-২০৮৫)। বিজয় সরণি মোড়ে আসা মাত্রই গাড়িটি আটকে দেন ট্রাফিক পুলিশের কর্মকর্তারা।

চালক জানান, গাড়িটি আইন-শৃঙ্খলা বাহিনীর অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত ডিআইজির। এ সময় সিআইডির কর্মকর্তা গাড়িতে ছিলেন না।

পরিচয় দেওয়ার পরও ট্রাফিক আইন ভঙ্গের দায় এড়াতে পারেনি সিআইডির উচ্চপদস্থ এই কর্মকর্তার গাড়ি চালক।

ট্রাফিক আইন অমান্য করে উল্টোপথে প্রবেশের কারণে মোটরযান আইনের ১৪০ ধারায় ৪০০ টাকার একটি মামলা ঠুকে দেন ট্রাফিক পুলিশের কর্মকর্তা। উল্টো পথ বর্জন করে সঠিক পথে ফিরে যেতে হয় সিআইডি কর্মকর্তার গাড়িটিকে।  

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজধানীর বিজয় সরণি ট্রাফিক পয়েন্টে উল্টো পথে আসা গাড়ির বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করে পুলিশের ট্রাফিক (পশ্চিম) বিভাগ। উল্টোপথে গাড়ির বিরুদ্ধে অভিযান

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উল্টো পথে প্রবেশ করে ধরা পড়ে জাতীয় সংসদের সিনিয়র সচিব আব্দুর রউফ হাওলাদারে গাড়ি (ঢাকা মেট্রো- ঘ-১১-৫৮৩০)। পুলিশ গাড়িটি আটকানোর পর মামলা দিতে কাগজ চাইলে তা দেখাতে পারেননি সংসদের এই সিনিয়র সচিব। এ কারণে তাকে ৭০০ টাকার একটি মামলা দেন ট্রাফিক পুলিশের সদস্যরা।

পুলিশের ট্রাফিক (পশ্চিম) বিভাগের শেরে বাংলা নগর জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, বিকেল ৫টা থেকে শুরু হওয়া এ অভিযান চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। অভিযানে উল্টো পথে প্রবেশের দায়ে মোট ৫০টি গাড়িকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে ৪৭টি মোটরসাইকেল দুটি প্রাইভেটকার ও একটি পাজেরো জিপ ছিল।

উল্টো পথে আসা গাড়ির মধ্যে পুলিশের সিআইডির অতিরিক্ত ডিআইজি, সাংবাদিক ও জাতীয় সংসদের সিনিয়র সচিবের গাড়িও রয়েছে বলেও জানান তিনি।

অভিযান চলাকালে সরেজমিনে দেখা গেছে, অতিরিক্ত একটু সুবিধা পেতেই মোটরসাইকেল চালকরা ট্রাফিক আইন ভঙ্গ করে সড়কের উল্টো পথে প্রবেশ করছে। এদের মধ্যে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের এক সাংবাদিককে উল্টো পথে প্রবেশের কারণে ট্রাফিক সদস্যরা থামতে বলেও তিনি কোনো তোয়াক্কা না করে পালানোর চেষ্টা করেন। পরে সামনের থাকা এক ট্রাফিক পুলিশ সদস্য তাকে আটকে ফেলেন। পরে তাকে আটকে মামলা দেওয়া হয়।

অভিযানস্থল বিজয় সরণিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মোসলেহ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, সড়কে উল্টোপথে চলা শুধু বেআইনি নয়, অপরাধও বটে। তাছাড়া উল্টোপথে যানবাহন প্রবেশ করলে নানা দুর্ঘটনা ও যানজটের সৃষ্টি হয়। এতে ট্রাফিক ম্যানেজমেন্ট সঠিক পথে চলতে পারে না।

তিনি বলেন, আমরা জোরালো উদ্যোগ গ্রহণ করেছি। উল্টোপথে কেউ যাতে চলতে না পারে সেজন্য নিয়মিত অভিযানের পাশাপাশি বিশেষ এ অভিযান পরিচালনা করা হচ্ছে। ট্রাফিক আইন ভঙ্গকারী যে-ই হোক না কেনো শাস্তি তাকে পেতেই হবে।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।