ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে বিএনপি গঠনমূলক পদক্ষেপ নিতে পারেনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
রোহিঙ্গা ইস্যুতে বিএনপি গঠনমূলক পদক্ষেপ নিতে পারেনি

নাটোর: রোহিঙ্গা ইস্যুতে বিএনপি কোনো গঠনমূলক পদক্ষেপ নিতে পারেনি বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি।

তিনি বলেছেন, শেখ হাসিনা রাজনীতিকে পাশে রেখে মানবতাকে সবার ওপরে তুলে ধরে রোহিঙ্গা শরণার্থীদের রক্ষা করছেন, সংকট নিরসনে কাজ করে যাচ্ছেন। তাদের জাতিগত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী বিশ্ব নেতাদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে জাতিসংঘে পাঁচ দফা দাবি উত্থাপন করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সারা পৃথিবীর মানুষের কাছে বিশ্ব শান্তির মডেল হিসেবে স্থান করে নিয়েছেন। রোহিঙ্গাদের পাশে থাকায় সারাবিশ্ব তাকে স্বাগত জানিয়েছে। অথচ বিএনপি এর সমালোচনায় লিপ্ত। কারণ তারা এ ক্ষেত্রে গঠনমূলক কোনো পদক্ষেপ নিতে পারেনি।  

 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা পরিষদ হলরুমে দুর্গাপূজা উপলক্ষে সিংড়া উপজেলার সনাতন ধর্মাবলম্বী হতদরিদ্র মানুষের মধ্যে শুভেচ্ছা উপহার ও পূজা মণ্ডপে জিআরের চাল বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ মাহমুদের সভাপতিত্বে এ চাল ও উপহার বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, শারদীয় দুর্গোৎসবে কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না।  সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। ধর্ম যার যার, উৎসব সবার-এই স্লোগানকে ধারণ করে এই দেশে সব ধর্মের মানুষ যুগ যুগ ধরে ধর্মীয় উৎসব পালন করে আসছেন।  আমাদের সবাইকে এই সম্প্রীতি ধরে রাখতে হবে। কোনো অপশক্তিকে মাথাচাড়া দিয়ে উঠতে দেয়া যাবে না। সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

 

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগ ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বিশ্বনাথ দাস কাশিনাথ, সাধারণ সম্পাদক গোপাল বিহারী দাস, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল তালুকদার প্রমুখ।

এসময় আইসিটি প্রতিমন্ত্রী উপজেলার ৯৯টি পূজা মণ্ডপে শারদীয় শুভেচ্ছা হিসেবে পুরোহিতদের মধ্যে ধূতি, রামাবলী এবং নগদ অর্থ সহায়তা করেন। এছাড়া সব পূজা মণ্ডপের সভাপতি, সাধারণ সম্পাদককে চেক শার্ট এবং এক হাজার ভক্তকে শাড়ি দেন তিনি।  

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।