ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

তিন ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নিলো শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭

কুড়িগ্রাম: মাইক্রো চালককে ভ্রাম্যমাণ আদালতে জরিমানাসহ কারাদণ্ডের প্রতিবাদে ভুরুঙ্গামারী-কুড়িগ্রাম সড়কের নাগেশ্বরী বাসস্ট্যান্ড-কলেজমোড় পর্যন্ত টায়ার জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ করেছে শ্রমিকরা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার বৈঠকের পর অবরোধ তুলে নেন শ্রমিকরা।

এদিন দুপুর ১টার দিকে নাগেশ্বরী উপজেলার উত্তর ব্যাপরীহাটের মাইক্রো চালক আমিনুল ইসলাম তার তার গাড়ি পরিষ্কার করতে উপজেলা পরিষদ চত্বরে গেলে পুলিশ তাকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যায়।


 
নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর কুমার বিশ্বাস তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আমিনুলকে ১ হাজার টাকা জরিমানা অনাদয়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

বিষয়টি মীমাংসার জন্য নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোস্তফা জামান সেখানে গেলে এ নিয়ে ইউএনও’র সাথে মতানৈক্যের সৃষ্টি হয়।

বিষয়টি শ্রমিকদের মধ্যে জানাজানি হলে উত্তেজিত শ্রমিকরা ভুরুঙ্গামারী-কুড়িগ্রাম সড়কের নাগেশ্বরী বাসস্ট্যান্ড থেকে কলেজমোড় পর্যন্ত টায়ার জ্বালিয়ে ৩ ঘণ্টা ধরে সড়ক অবরোধ করে রাখে।
 
এতে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে গেলে বৈঠকে বসেন সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামানসহ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও শ্রমিক সংগঠনের নেতারা।

নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোস্তফা জামান বাংলানিউজকে বলেন, ইউএনও’র এ ব্যবহারে আমি হতবাক হয়ে গেছি! পরে ভুল বোঝাবুঝির অবসান হয়েছে।

নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শংকর কুমার বিশ্বাস বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে মাইক্রোবাস চালকরা তাদের গাড়িগুলো উপজেলা পরিষদ চত্বরে এলোমেলোভাবে রেখে পরিবেশ নষ্ট করে আসছে। ইতোপূর্বে তাদের নেতাদের ডেকে পরপর ৩ বার সেখানে মাইক্রো না রাখতে বলা হলেও তারা কর্ণপাত করেননি। বাধ্য হয়ে তাদের মোবাইল কোর্টের আওতায় আনা হয়েছে। এ ঘটনায় মোস্তফা সাহেব আমাকে ভুল বুঝেছেন। এ সুযোগ কাজে লাগিয়েছে শ্রমিকরা। পরে ভুল বোঝাবুঝির অবসান হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এফইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।