ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড়াইগ্রামে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
বড়াইগ্রামে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

নাটোর: নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাহমুদপুর গ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে মাসুরা খাতুন (১৩) নামে এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ইউএনও আনোয়ার পারভেজ পুলিশ নিয়ে মামুদপুর মাসুম মীরের বাড়িতে অভিযান পরিচালনা করে বিয়ে বন্ধ করে দেন।

মাসুরা খাতুন ওই গ্রামের মৃত মাসুম মীরের মেয়ে এবং বড়াইগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।

বড়াইগ্রাম ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান মো. মমিন আলী বাংলানিউজকে জানান, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও আনোয়ার পারভেজ পুলিশ নিয়ে মামুদপুর মাসুম মীরের বাড়িতে হাজির হন। বিয়ে বাড়িতে তখন বরযাত্রী ও স্বজনদের জন্য রান্না-বান্না চলছিল।

ইউএনও’র উপস্থিতি টের পেয়ে কনেসহ বিয়ে বাড়ির সবাই এবং রান্নার লোকেরাও রান্না ফেলে পালিয়ে যান। পরে লোক পাঠিয়ে কনে ও তার মাকে বাড়িতে হাজির করে বাল্যবিয়ের কুফল সম্পর্কে বোঝান ইউএনও আনোয়ার পারভেজ।

তারা নিজেদের ভুল বুঝতে পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যান মমিন আলী, সদস্য সাইফুল ইসলামসহ সবার উপস্থিতিতে প্রাপ্ত বয়সের আগে বিয়ে দেবে না বলে মুচলেকা দিয়ে বিয়ে বন্ধ করে দেন।

এসময় ইউএনও ওই পরিবারকে সব ধরনের সহযোগিতার জন্য ইউপি চেয়ারম্যান ও সদস্যকে নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।