ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে মৃৎশিল্পী সম্মেলন সম্মাননা ও মেলার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
বরিশালে মৃৎশিল্পী সম্মেলন সম্মাননা ও মেলার উদ্বোধন

বরিশাল: বরিশালে উদ্বোধন করা হয়েছে নবম দক্ষিণাঞ্চলীয় মৃৎশিল্পী সম্মেলন সম্মাননা ও মেলা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে এর উদ্বোধন করেন বরিশাল শিক্ষা বোর্ড সচিব বিপ্লব কুমার ভট্টাচার্য।

উদ্ভোধনী বক্তব্যে তিনি বলেন, মৃৎশিল্পীরা দুর্গাপূজার প্রতিমা তৈরি করেন।

আমরা পূজায় আনন্দঘন পরিবেশে ধর্মীয় রীতিপালন করে থাকি। কিন্তু প্রতিমা তৈরির কারিগরদের খোঁজ রাখি না। তবে আয়োজকরা এমন অনুষ্ঠান করার মধ্য দিয়ে তাদের সম্মানিত করছেন, খোঁজ নিচ্ছেন। এমন অনুষ্ঠান সামনে এগিয়ে চলুক, উদ্বোধনী বক্তব্যে তিনি এ প্রত্যাশা করেন।

চিত্রশিল্পী ড. কাজী মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার গোলাম মোস্তফা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অর্থ সচিব মো. ইমদাদুল হক, ইউনিসেফ বিভাগীয় প্রধান এএইচ তৌফিক আহমেদ, স্মল অ্যান্ড কটেজ ইন্ডাস্ট্রিজের উপ মহাব্যবস্থাপক অসীম কুমার ঘোষ, রূপালী ব্যাংকের উপ মহাব্যবস্থাপক শংকর কুমার শীলসহ অন্যরা।

অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত মেলায় মৃৎশিল্পীরা তাদের উৎপাদিত সামগ্রী বিক্রি করতে পেরে বেশ খুশি। অনুষ্ঠানে বানারীপাড়ার সুমন পাল ও তার পরিবারকে সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad