ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সু চি এখনও গণহত্যা চালিয়ে যাচ্ছেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
‘সু চি এখনও গণহত্যা চালিয়ে যাচ্ছেন’ রোহিঙ্গা নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন/ ছবি: সুমন শেখ

ঢাকা: সারা পৃথিবীর মানবতাবাদীদের প্রতিবাদ উপেক্ষা করে অং সান সু চি এখনও মিয়ানমারে হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছেন বলে দাবি করেছে বাংলাদেশ মানবাধিকার আন্দোলন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে আয়োজিত মানববন্ধনে এ দাবি করেন সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ মিয়া পাটোয়োরি।

তিনি বলেন, অং সান সু চি রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর যে গণহত্যা, ধর্ষণ ও অমানবিক নির্যাতন চালাচ্ছে তা বন্ধ করতে হবে।

পৃথিবীর মানবতাবাদীরা এ হত্যাযজ্ঞ বন্ধের দাবি জানালেও সেদিকে খেয়াল করছেন না তিনি। এখনো সু চি হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছেন। রাখাইন রাজ্য এখন জনশূন্য, সবুজভূমি এখন রক্তাক্ত, নাফ নদীর পানি নিরীহ মানুষের রক্তে লাল হয়ে উঠেছে।

মানববন্ধনে সংগঠনটির সভাপতি খাজা মহিব উল্লাহ শান্তিপুরী বলেন, মিনারমারের নাগরিকরা আজ বড়ই অসহায়। সেখানে গণহত্যা, ধর্ষণ ও অমানবিক নির্যাতন চলছে। গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। পুড়িয়ে ছাই করা হচ্ছে রোহিঙ্গা জনগোষ্ঠীকে। সবকিছু ছেড়ে জীবন বাঁচাতে রোহিঙ্গারা সীমান্ত পাড়ি দিয়ে আশ্রয় নিয়েছেন বাংলাদেশে। এই গণহত্যা বন্ধ করে রোহিঙ্গাদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার আন্দোলনের যুগ্ম সিনিয়র সাধারণ সম্পাদক ওমর ফারুক।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
ইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।