ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্গাপূজায় সারাদেশে র‌্যাবের নজরদারি থাকবে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
দুর্গাপূজায় সারাদেশে র‌্যাবের নজরদারি থাকবে  দুর্গাপূজায় সারাদেশে র‌্যাবের নজরদারি থাকবে। ছবি: বাংলানিউজ

ঢাকা: সব ধরনের হুমকি মাথায় রেখে ও গোয়েন্দা সংস্থাগুলোর তথ্য পর্যালোচনা করে এবার শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলশান-বনানী পূজামণ্ডপের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

র‌্যাব মহাপরিচালক বলেন, র‌্যাবের প্রাপ্ত তথ্যমতে সারাদেশে ৩০ হাজার ৭৭টি মন্দিরে দুর্গাপূজা উদযাপিত হবে।

এ উৎসব যাতে শান্তি ও নির্বিঘ্নে উদযাপিত হয় সে জন্য সাদা পোশাকে র‌্যাব সদস্যরা সারাদেশে নজরদারি রাখবে।

তিনি বলেন, আজ ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা। আইনশৃঙ্খলা বাহিনীর অন্য ইউনিটের পাশাপাশি সারা দেশের পূজা মণ্ডপগুলোতে নিরাপত্তা দেবে র‌্যার। ইউনিফর্ম ও সাদা পোশাকেও মোতায়েন থাকবে র‌্যাব সদস্যরা।

বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত রয়েছে শত বছরের। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতা গ্রহণ করেন তখন সারাদেশে ২১ হাজারেরও কম পূজামণ্ডপ ছিল। এখন সেটা বাড়তে বাড়তে ৩০ হাজার ৭৭টি হয়েছে। এ থেকে প্রমাণ হয় মানুষের অর্থনৈতিক অবস্থারও উন্নতি হয়েছে।

সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখাই আমাদের লক্ষ্য। সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে সবার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাই আমাদের কাজ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বেনজীর আহমেদ বলেন, বিসর্জনের দিন শিয়া সম্প্রদায়ের আশুরা। চ্যালেঞ্জ অনেকগুলো রয়েছে। সেসব বিষয় মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা বলবৎ করা হয়েছে।

জঙ্গি দমন বিষয়ে তিনি বলেন, জঙ্গি দমনে আমরা কাজ করছি। প্রতিনিয়ত জঙ্গিবিরোধী অভিযান পরিচালনা করছি। তাদের গ্রেফতারও করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এসজেএ/আরআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।