ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের চিকিৎসায় অর্থোপেডিক সার্জন দল কক্সবাজারে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
রোহিঙ্গাদের চিকিৎসায় অর্থোপেডিক সার্জন দল কক্সবাজারে নো ম্যানস ল্যান্ডে রোহিঙ্গা শরণার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রাণ বাঁচাতে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের চিকিৎসা সেবা দিতে বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির সার্জনদের একটি দল কক্সবাজার পৌঁছেছে। 

সোমবার (২৫ সেপ্টেম্বর) পৌঁছে দলটির চিকিৎসকরা মিয়ানমারের সরকার বাহিনীর হামলা, নির্যাতন ও গুলিতে গুরুতর আহত ১৬ জন রোহিঙ্গা রোগীর অপারেশন করেছেন।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) চিকিৎসকরা আরও ১৫ জন রোহিঙ্গার অপারেশন করবেন এবং তাদের প্রয়োজনীয় ইমপ্লান্ট, অ্যান্টিবায়োটিকসহ অপারেশনের যাবতীয় সহায়তা বিনামূল্যে দেবেন।

বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির আয়োজনে ও জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর) পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল গনি মোল্লাহর তত্ত্বাবধানে অর্থোপেডিক সার্জনদের দলটি কক্সবাজার পৌঁছান।

বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির সার্জনদের এ টিমে রয়েছেন- হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল গনি মোল্লাহ, সহযোগী অধ্যাপক ডা. মোনায়েম হোসেন, ডা. মো. ওয়াহিদুর রহমান, ডা. মো. জাহাঙ্গীর আলম, ডা. মো. মিজানুর রহমান চৌধুরী, ডা. মো. নাসির উদ্দিন, ডা. প্রভাষ চন্দ্র সাহা, ডা. রাজীব আহমেদ, স্টাফ নার্স মো. আব্দুল হামিদ প্রমুখ।

এ কার্যক্রমের সার্বিক সহযোগিতা করবে কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পু চ নু ও সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আয়ুব আলী।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
পিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।